যশোরে পানি উন্নয়ন বোর্ডের অভিযানে অবৈধ নদীর পাটা অপসারণ

মোঃ নাজমুল ইসলাম তাজ যশোর জেলা প্রতিনিধি: যশোরে মুক্তেশ্বরী নদী থেকে অবৈধ পাটা উচ্ছেদ করেছে পানি উন্নয়ন বোর্ড। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও যশোর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ জাকির হাসানের উপস্থিতিতে বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সদর উপজেলার আরবপুর ইউনিয়ন পরিষদ-সংলগ্ন ব্রিজ থেকে শ্মশানপাড়া পর্যন্ত অংশে পাঁচটি পাটা উচ্ছেদ করা হয়।

যশোর পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী তরুণ হুসাইন সাংবাদিকদের বলেন, যশোর সদর উপজেলার মুক্তেশ্বরী নদীতে আরবপুর ইউনিয়ন-সংলগ্ন ব্রিজ থেকে মন্ডলগাতি, বালিয়া ভেকুটিয়া ও শ্মশানঘাট পর্যন্ত অংশে অবৈধ দখলদাররা মোট পাঁচটি পাটা দিয়ে মাছ চাষ করছিল। ফলে নদীর স্বাভাবিক প্রবাহ বন্ধের পাশাপাশি এলাকাবাসীরও ক্ষতির সম্মুখিন হচ্ছিল। এদিন অবৈধ দখলদারদের উচ্ছেদ করে নদী অবমুক্ত করা হয়েছে।


অভিযানকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ জাকির হাসান ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। জানতে চাইলে সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ জাকির হাসান বলেন, অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান আমার উপস্থিতিতে হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার প্রয়োজন হয়নি। এলাকাবাসী এ অভিযানে সহযোগিতা করেছেন