রাজধানীতে কিশোর গ্যাং সেভেন স্টার-রবিন হুডের ১০ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর শ্যামপুর এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাং সেভেন স্টার ও রবিন হুড গ্রুপের ১০ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

এ সময় তাদের কাছ থেকে ৬টি সুইচ গিয়ার চাকু, ৩টি ছুরি, ৮টি মোবাইলফোন ও নগদ ১ হাজার ৭৫০ টাকা উদ্ধার করা হয়।

শুক্রবার রাতে র‍্যাব-১০-এর একটি আভিযানিক দল রাজধানীর শ্যামপুর থানাধীন ধোলাইপাড় গীত সংগীত সিনেমা হল এলাকায় একটি অভিযান পরিচালনা করে দেশীয় অস্ত্রসহ স্থানীয় কিশোর গ্যাং ‘সেভেন স্টার’ ও ‘রবিন হুড’-এর ১০ সদস্যকে আটক করে।

আটকরা হলেন—মো. রাব্বী আহমেদ, মো. নাঈম আহমেদ, মো. আকাশ, মো. নয়ন হাওলাদার, মো. ইমন, মো. সৈকত শেখ, মো. তুষার হাওলাদার, মো. রবিউল ইসলাম, মো. আরিফ ও মো. হাসান।

শনিবার (১৯ জুন) র‌্যাব-১০ এর সহকারী পরিচালক এএসপি এনায়েত কবীর সোয়েব জানান, শুক্রবার (১৮ জুন) দিনগত রাতে শ্যামপুর থানাধীন ধোলাইপাড় গীত সংগীত সিনেমা হল এলাকায় অভিযান চালিয়ে ওই ১০ জনকে আটক করা হয়।

এএসপি এনায়েত কবীর সোয়েব বলেন, স্থানীয় কিশোর গ্যাং সেভেন স্টার ও রবিন হুড গ্রুপের সদস্য। বিভিন্ন জনবিরল এমনকি জনসমাগমপূর্ণ স্থানেও তারা একাকী পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে। এরপর আশেপাশে কেউ বুঝে ওঠার আগেই অস্ত্রের ভয় দেখিয়ে জোর করে মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালংকার, মোবাইল ফোন ও ল্যাপটপ ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যেত।

র‍্যাবের জিজ্ঞাসাবাদে কিশোর অপরাধীরা স্বীকার করেছে, তারা ডাকাতি ও ছিনতাই ছাড়াও মাদকসেবন, খুচরা মাদকের ব্যবসা, চাঁদাবাজি, ইভটিজিং, পাড়ায়-মহল্লায় মারামারি এবং স্থানীয় ভূমিদস্যুদের পক্ষে অপদখলীয় জমিতে গিয়ে পেশিশক্তির মহড়া প্রদর্শনসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত রয়েছে। প্রায়ই তারা এলাকায় প্রভাব বিস্তারের চেষ্টার জন্য দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করে।

এছাড়া তারা ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে ও হানিফ ফ্লাইওভারের ওপর বিভিন্ন সময়ে যানবাহন থামিয়ে সাধারণ মানুষের চলাচলে ব্যাপক সমস্যা সৃষ্টিসহ ছিনতাই, রাহাজানি ইত্যাদির সঙ্গে জড়িত ছিল বলে প্রাথমিকভাবে জানা যায়।

আটকদের বিরুদ্ধে বংশাল থানায় নিয়মিত মামলা প্রক্রিয়াধীন বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।