রাজধানীর মতিঝিলে ১৫ তলা ভবনে ফাটল

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মতিঝিলে ‘মডার্ন ম্যানশন’ নামের ১৫ তলা একটি ভবনে ফাটল দেখা দিয়েছে। রোববার সন্ধ্যায় ওই ভবনের তৃতীয় তলায় ফাটল দেখা দেয়। এতে ভবনের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস সদর দফতর থেকে তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে এবং ভবন ব্যবহারকারীদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়।

ফায়ার সার্ভিস কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাফি আল ফারুক জানান, রাত পৌনে ১০টার দিকে ফায়ার সার্ভিসের অনুসন্ধান ও উদ্ধার দল ঘটনাস্থল পরিদর্শনের কাজ শেষ করেছে। ভবন থেকে লোকজন সরিয়ে নেওয়া হয়েছে। ভবনটি ব্যবহারে নিরুৎসাহিত করা হচ্ছে।

তিনি জানান, সন্ধ্যা সোয়া ৭টার দিকে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে ভবনে ফাটলের খবর এলে দ্রুত সেখানে গিয়ে ভবনটি থেকে লোকজনকে নেমে আসতে বলেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, মতিঝিলের ৫৩ নম্বরে অবস্থিত মডার্ন ম্যানশনে ব্যাংক, রেস্তোরাঁসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে।

ফায়ার সার্ভিস কর্মীরা জানান, ভবনটির তৃতীয় তলার পিলারসহ দেয়ালের বেশ কিছু জায়গা থেকে প্লাস্টার খসে পড়েছে বলে দেখা যায়। পিলারের রডও বেরিয়ে গেছে।