রাজনৈতিক বিবাদে পিসিবি চেয়ারম্যান পদ ছাড়ছেন নাজাম শেঠি

খেলা ডেস্কঃ পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হওয়ার দৌড় থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন নাজাম শেঠি। গত ডিসেম্বর থেকে অন্তবর্তীকালীন কমিটি গঠন করে পিসিবির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। তার মেয়াদ শেষ হবে আগামী ২৭ জুন।

এরপর নতুন মেয়াদে তিনিই পিসিবি চেয়ারম্যান হবেন মনে করা হচ্ছিল। তবে কয়েক সপ্তাহ ধরে জাকা আশরাফ বোর্ড চেয়ারম্যান হিসেবে ফিরছেন এমন গুঞ্জন শোনা যাচ্ছে। শেষ পর্যন্ত ওটাই সত্য হতে যাচ্ছে আঁচ করতে পারায় লড়াই থেকে নিজের নাম প্রত্যাহার করলেন শেঠি।

সোমবার সংবাদমাধ্যমকে নাজাম শেঠি বলেন, ‘আমি আসিফ জাদরানি ও শাহবাজ খানের মধ্যে বিবাদের কারণ হতে চাই না। পিসিবির জন্য এই অস্থিরতা ও অনিশ্চয়তা ভালো নয়। এই পরিস্থিতিতে আমি পিসিবির চেয়ারম্যান হওয়ার প্রার্থী হতে চাই না। আমি অন্যদের শুভকামনা জানাচ্ছি।’

শাহবাজ শরিফ পাকিস্তানের প্রধানমন্ত্রী এবং পিসিবির পৃষ্ঠপোষক বা অভিভাবক। আসিফ জাদরানি পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট এবং পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) প্রেসিডেন্ট। তারা দুজন জোট করে সরকার গঠন করেছেন। পিসিবির চেয়ারম্যান পদে তাই জাদরানি তার নিজের লোক হিসেবে জাকা আশরাফকে বসাতে চান।

নাজাম শেঠি পিসিবির চেয়ারম্যান হওয়ার দৌড় থেকে সরে যাওয়ায় জাকা আশরাফ ও পাকিস্তানের সুপ্রিম কোর্টের আইনজীবী মুস্তাফা রামদে মনোনয়ন পেতে পারেন। তারা পিসিবির ১০ জনের গর্ভনিং বোর্ডে থাকবেন। ওই ১০ জনের মধ্যে একজনকে পিসিবির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। পিসিবির নির্বাচন যেহেতু আনুষ্ঠানিকতা মাত্র, জাকা আশরাফই হতে যাচ্ছেন পিসিবির পরবর্তী চেয়ারম্যান।