রাতভর পার্টি করে বিপাকে অস্ট্রেলিয়া দল

সদ্য সমাপ্ত অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডকে ৪-০ ব্যবধানে হারিয়ে লাগামছাড়া উল্লাসে মাতলেন অজি ক্রিকেটাররা। পরিস্থিতি নাগালের বাইরে চলে যাওয়ায় হস্তক্ষেপ করতে হয় পুলিশকে। তারা গিয়ে পার্টি থামানোর পর ক্রিকেটারদের বাইরে বের করে দেয়।

জানা গেছে, অ্যাশেজ সাফল্য উদযাপনের জন্য হোবার্টে শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়িয়েছেন অজি ক্রিকেটাররা। করোনাবিধির তোয়াক্কা না করে তারা মদ ও গানবাজনা করে আনন্দ-উৎসব করার পর শহরের এক হোটেলের ছাদে সারারাত পার্টিতে মাতেন ট্রাভিস-ক্যারিরা। অবাক করা ব্যাপার হলো, তাদের এই পার্টিতে সঙ্গ দেন সিরিজ হেরে বিধ্বস্ত ইংল্যান্ড দলের অধিনায়ক জো রুট এবং পেসার জেমস অ্যান্ডারসন।

ক্রিকেটারদের এমন বাঁধভাঙা আনন্দ-ফুর্তি অবশ্য মেনে নেয়নি অস্ট্রেলিয়ার পুলিশ। হোটেলে হানা দিয়ে তারা উৎসবে বাধা দেন। ওই মুহূর্তের একটি ভিডিও শেয়ার করেছেন কর্তব্যরত এক পুলিশকর্মী। সেই ভিডিওতে দেখা যায়, ক্রিকেটারদের সঙ্গে তাদের স্ত্রী ও বান্ধবীরাও রয়েছেন। এখানে-সেখানে পড়ে আছে বিয়ারের বোতল। এমনকি ক্রিকেটাররা সবাই জাতীয় দলের জার্সি গায়েই ছিলেন।

পুলিশি বাধায় উদযাপন বন্ধ হয়ে যাওয়ার পর একে একে জিনিসপত্র গুছিয়ে হোটেল ছাড়েন ক্রিকেটাররা। ঘড়িতে তখন ভোর সাড়ে ছয়টা। ভিডিও সামনে আসার পর অস্ট্রেলিয়ার সমর্থকরা সামাজিক যোগাযোগের মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন। আর হেরে যাওয়া দলের সদস্য হয়েও রুট এবং অ্যান্ডারসন সেখানে কী করছিলেন তা নিয়ে ক্ষেপেছেন ইংলিশ সমর্থকরাও।