রাশিয়া বিশ্বকাপে বাছাইপর্বের শুরুটা ঢিলেঢালা ভাবেই হয়েছিল ব্রাজিলের

ক্রীড়া ডেস্ক: রাশিয়া বিশ্বকাপে বাছাইপর্বের শুরুটা ঢিলেঢালা ভাবেই হয়েছিল ব্রাজিলের। তবে সম্প্রতি দারুণ পারফরম্যান্সে বেশ ভালো অবস্থানেই রয়েছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপ বাছাইয়ের পরের ম্যাচে শুক্রবার বলিভিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। এর জন্য দলীয় কোচ টিটের নেতৃত্বে নাতালে অনুশীলন শুরু করেছে সেলেসাওরা।

বিশ্বকাপ বাছাইয়ে আট ম্যাচ শেষে দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। আট ম্যাচের চারটিতে জয়, তিনটি ড্র এবং অপর একটি ম্যাচে হেরেছে তারা ।আট ম্যাচ শেষে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলের স্কোরশিটে জমা হয়েছে ১৫ পয়েন্ট।

তাদের সমান ম্যাচ ব্যবধানে এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রয়েছে উরুগুয়ে। আর ব্রাজিলের সমান ম্যাচ ও পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

ব্রাজিলে নাতালে দলের অনুশীলনে মধ্যমনি নেইমার ও অস্কার। বার্সেলোনার হয়ে সম্প্রতি দারুণ পারফর্ম করছেন নেইমার। বিশ্বকাপ বাছাইয়েও ব্রাজিল ভক্তদের প্রত্যাশা ২৩ বছর বয়সি এই তারকাকে ঘিরে। বলিভিয়ার বিপক্ষে জয় দিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠতে চাইবে নেইমার-অস্কার-আলভেজরা। তাই মাঠে নামার আগেই ৫৫ বছর বয়সি কোচ টিটের অধীনে নিজেদের ঝালিয়ে নিচ্ছে সেলেসাওরা।