রুই মাছ দিয়ে মজাদার ফিশ ফিঙ্গার তৈরির নিয়ম

রুই মাছ খেতে কে না পছন্দ করেন। রুই মাছ ভাজা কিংবা ভুনা খাওয়ার পাশাপাশি বিভিন্নভাবে তৈরি করা যেতে পারে। এই মাছ দিয়েই অসাধারণ স্বাদের খাবার তৈরি করা সম্ভব। ভুনা কিংবা ভাজা খাওয়ার পাশাপাশি তৈরি করতে পারেন সুস্বাদু ফিশ ফিঙ্গার। বিকেলের নাস্তায়ও রাখতে পারেন এ মজাদার খাবারটি। এই খাবারটি ছোট-বড় সবার কাছেই বেশ পছন্দের। আসুন জেনে নেই কি কি উপকরন লাগছেঃ

উপকরনঃ

রুই মাছ- ৬-৭ টুকরা, আলু- ২টি, ডিম- ২টি, গোলমরিচ গুঁড়া-১ চা চামচ, রসুন বাটা- আধা চা চামচ, তেল- ভাজার জন্য, হলুদের গুঁড়া আধা চা চামচ, লবণ- পরিমাণমতো, কাঁচামরিচ- ২-৩টি, টোস্টের গুঁড়া- ১ কাপ, কর্নফ্লাওয়ার- ১ টেবিল চামচ, ধনেপাতা কুচি- ১ টেবিল চামচ।

তৈরি করার নিয়মঃ

প্রথমে রুই মাছের টুকরাগুলো ভালোভাবে পরিষ্কার করে ধুয়ে নিন। এরপর সামান্য লবণ ও হলুদের গুঁড়া দিয়ে সেদ্ধ করে নিন। সেদ্ধ আলু ভালোভাবে চটকে নিন। এরপর মাছের টুকরাগুলো থেকে কাঁটা বেছে ভালো করে চটকে নিন। আবার তার সঙ্গে মেশান আগে থেকে চটকে রাখা আলু, রসুন বাটা, কাঁচামরিচ কুচি, গোলমরিচের গুঁড়া, কর্নফ্লাওয়ার, ধনেপাতা ও লবণ। ভালোভাবে মাখিয়ে নিন। ডো থেকে ছোট ছোট অংশ নিয়ে ফিঙ্গারের আকারে গড়ে নিন। এরপর ডিমের সাদা অংশের মধ্যে ডুবিয়ে টোস্টের গুঁড়ার গড়িয়ে নিন। এবার ফিশ ফিঙ্গারগুলো মাঝারি আঁচে ডুবো তেলে ভেজে নিন। তৈরি হয়ে গেলে পছন্দের সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।