রুনির অবসরের পক্ষে নন বেকহ্যাম

ক্রীড়া ডেস্ক : ফ্রান্সে অনুষ্ঠিত ইউরো চ্যাম্পিয়নশিপে দুর্বল আইসল্যান্ডের বিপক্ষে হেরে আসর থেকে ছিটকে পড়েছিল ইংল্যান্ড। পুঁচকে দলের বিপক্ষে হারের পর দলীয় অধিনায়ক ওয়েন রুনির ভূমিকা নিয়ে বেশ সমালোচনা হয়। পড়তি ফর্মের জন্য পারফরম্যান্সে ধার না থাকায় রুনিকে আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়ানোর কথা বলেন অনেকেই।

সেই সমালোচনা বোধহয় কান পেতেই শুনেছেন রুনি। তাই কয়েকদিন আগেই ঘোষণা দিয়েছেন ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাড়াবেন ৩০ বছর বয়সি তারকা। তবে রুনির এই অবসরের পক্ষে নন ইংল্যান্ডের কিংবদন্তি ফুটবলার ডেভিড বেকহ্যাম। বরং অবসরের ঘোষণা দেওয়ায় রুনিকে তিরস্কার করেছেন তিনি।

ইংল্যান্ডের সর্বকালের সেরা গোলদাতা রুনি। বিশ্বকাপ বাছাইয়ে স্লোভাকিয়ার বিপক্ষে মাঠে নামলে দেশের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলারও কৃতিত্ব গড়বেন তিনি। সম্প্রতি বাজে সময় কাটালেও রুনি আবার সেরাটা দিয়ে লড়তে পারবেন বলে বিশ্বাস রুনির।

সামাাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে রুনিকে সমর্থন দিয়ে বেকহ্যাম জানান, ‘আজ রাতে (রোববার) রুনি ইংল্যান্ডের সর্বোচ্চ গোলদাতা হতে যাচ্ছেন। অনেকেই রুনিকে দেশের হয়ে খেলা থামানোর কথা বলেছেন। তবে আমি মনে করি একজন খেলোয়াড় যখন চায় তখন অবসর নেওয়া উচিত। তাকে কারো কথায় প্রভাবিত হওয়া উচিত নয়। ওয়েম্বলির মতো জায়গায় অনেকেই রুনিকে আরও অনেকদিন মাঠে দেখতে চায়। তোমার যতদিন সম্ভব চালিয়ে যাওয়া উচিত বন্ধু।’