রূপগঞ্জে মোজাফফর স্পিনিং মিলে ভয়াবহ আগুন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সীম গ্রুপের সুতা উৎপাদনকারী প্রতিষ্ঠান মোজাফফর স্পিনিং মিলে ভয়াবহ আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের ঠাকুর বাড়িরটেক এলাকায় জামালপুর-৫ আসনের সংসদ সদস্য (এমপি) প্রকৌশলী মোজাফফর হোসেনের মালিকানাধীন স্পিনিং মিলে এ অগ্নিকাণ্ড ঘটে। তবে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও কেউ হতাহত হননি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

শ্রমিকরা জানান, রাতে কারখানায় হঠাৎ আগুন লেগে যায়। সঙ্গে সঙ্গে আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা ও ধোঁয়ায় আশপাশের এলাকা আচ্ছন্ন হয়ে পড়ে। এসময় শ্রমিকরা পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কাঞ্চন, আড়াইহাজার ও নরসিংদীর মাধবদি থেকে মোট আটটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, আগুন প্রায় নিয়ন্ত্রণে এলেও এখনো ডাম্পিংয়ের কাজ চলছে।

আবদুল্লাহ আল আরেফিন আরও জানান আগুনের সূত্রপাত সম্পর্কেও এখন পর্যন্ত কিছু জানা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারণ তদন্তের পর নিশ্চিত হওয়া যাবে বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।