রোগা হতে এখন থেকে রোজ খান আইসক্রিম

শেষপাতে আইসক্রিম এবার খান চেটেপুটে। না মোটা হবেন না আপনি! বরং রোগা হতে এখন থেকে রোজ খান আইসক্রিম। শুনতে অবাক লাগলেও এমনটাই বলছে আধুনিক গবেষণা।

আইসক্রিম মানেই অতিরিক্ত ক্যালোরি। তাই এযাবৎ ডায়েট চাট থেকে বাদ পড়ে এসেছে আইসক্রিম। কিন্তু সময়ের সঙ্গে এখন পাল্টাচ্ছে ধারনাও। নতুন গবেষণা বলছে, নিয়মিত আইসক্রিম খেলে নাকি মোটা হওয়ার পরিবর্তে চট করে রোগা হতে পারেন আপনি!

তা কি সেই তথ্য?

ব্যাপারটা একটু খোলসা করে বলা যাক। চিকিৎসকরা সব সময়ই বলে থাকে আপনি যে খাবারটাই খাবেন না কেন, সব সময় নজর রাখুন তার ফুড ভ্যালু কত। এমনকী, ফুড ভ্যালু মেপেই খাবার খাওয়ার কথা বলছেন চিকিৎসকরা। নতুন গবেষণায় উঠে এসেছে অভিনব এক তথ্য। যেখানে বলা হচ্ছে, আইসক্রিমে দুধ ও চিনির মিশ্রণটা এমনভাবে হয়ে থাকে, যাতে সুগারের ক্ষতিকারক বিষয়গুলি আইসক্রিমে বাদ পড়ে যায়। এছাড়া আইসক্রিমের ব্যবহার করা হয় টোনড মিল্ক। সেক্ষেত্রে ফ্যাটের সমস্যা থাকে না। অনেক আইসক্রিমেই ফলের রস ব্যবহার করা হয় ফ্লেভার আনার জন্য ৷ তাই আইসক্রিমে উপকারিতা বেড়ে যায়। সেই সঙ্গে চিকিৎসকরা বলছেন, ভালো কোম্পানির আইসক্রিমের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে ভেজিটেবল ওয়েল ৷ যা শরীরের পক্ষে বেশ উপকারী। তাই এখন মিষ্টি মুখ হোক আইসক্রিমে।