রোমাঞ্চকর জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স

ক্রীড়া ডেস্ক : মনিশ পান্ডে ও ইউসুফ পাঠানের দারুণ ব্যাটিংয়ে রোমাঞ্চকর জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। শেষ ওভারের নাটকীয়তায় দিল্লি ডেয়ারডেভিলসকে ৪ উইকেটে হারিয়েছে গৌতম গম্ভীরের দল।

এই জয়ে মুম্বাই ইন্ডিয়ান্সকে টপকে আইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে কলকাতা। দুই দলই পাঁচ ম্যাচের চারটি করে জিতেছে, পয়েন্টও সমান ৮। তবে নেট রানরেটে এগিয়ে আছে কলকাতা।

১৬৯ রান তাড়ায় শেষ ওভারে কলকাতার জয়ের জন্য প্রয়োজন ছিল ৯ রান। লেগ স্পিনার অমিত মিশ্রর প্রথম বল থেকে কোনো রান নিতে পারেননি ক্রিস ওকস। দ্বিতীয় বলে তিনি হয়ে যান স্টাম্পড। তৃতীয় বলে সুনীল নারিন সিঙ্গেল নিলে স্ট্রাইকে যান ৬১ রান নিয়ে ব্যাট করা পান্ডে।

পরের বলটি মিশ্র দিয়েছিলেন অফ স্টাম্পে। সেটিই পান্ডে লং-অনের ওপর দিয়ে আছড়ে ফেললেন সীমানার ওপাড়ে, ছক্কা! পরের বলে ২ রান নিয়ে এক বল বাকি থাকতে কলকাতাকে রোমাঞ্চর জয়ও এনে দেন পান্ডে।

লক্ষ্য তাড়ায় কলকাতার শুরুটা হয়েছিল খুবই বাজে। প্রথম ৩ ওভারে ২১ রানের মধ্যেই সাজঘরে ফিরে যান টপ অর্ডার তিন ব্যাটসম্যান- কলিন ডি গ্র্যান্ডহোম, রবিন উথাপ্পা ও গম্ভীর।

এরপরই পান্ডে ও পাঠানের লড়াই শুরু। দুজন চতুর্থ উইকেটে ১১০ রানের বড় জুটি কলকাতাকে কক্ষপথে ফেরান। পাঠান ৩৯ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫৯ করে ফিরলেও পান্ডে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৪৯ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৬৯ রানে অপরাজিত ছিলেন পান্ডে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৮ রান করেছিল দিল্লি। সর্বোচ্চ ৩৯ (২৫ বলে) রান করেন সঞ্জু স্যামসন। শেষ দিকে ১৬ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন ঋষভ পন্ত। কলকাতার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন অস্ট্রেলিয়ান পেসার নাথান কোল্টার-নাইল।

এই ম্যাচেও সাকিব আল হাসানকে খেলায়নি কলকাতা। এবারের আইপিএলে এখন পর্যন্ত দর্শক হয়েই আছেন টি-টোয়েন্টির সেরা এই অলরাউন্ডার।