রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

১৫০ রানের ছোট লক্ষ্য। দারুণ শুরুর পর মনে হয়েছিল সহজেই এই লক্ষ্য টপকে যাবে সানরাইজার্স হায়দরাবাদ। কিন্তু সেটা হতে দিল না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। রোমাঞ্চকর ম্যাচটিতে শেষ পর্যন্ত হায়দরাবাদকে হারিয়ে জয়ের হাসি হাসল বিরাট কোহলির দল।

চেন্নাইয়ের চিদম্বরম স্টেডিয়ামে আগে ব্যাট করে ১৪৯ রানে থেমে যায় বেঙ্গালুরু। জবাবে দারুণ শুরু করেও শেষ দিকের নড়বড়ে ব্যাটিংয়ে ছয় রানে হেরে যায় হায়দরাবাদ।

শেষ চার ওভারে জয়ের জন্য ৩৫ রান লাগত হায়দরাবাদের। টি-টোয়েন্টিতে ২৪ বলে ৩৫ রান নেওয়া যেকোনো দলের জন্য মামুলি ব্যাপার। তার ওপর হাতে ছিল আট উইকেট। কিন্তু সেই সহজ কাজটিই কঠিন করে হেরেছে হায়দরাবাদ।

১৭তম ওভারের প্রথম দুই বলেই সাজঘরে ফিরে যান জনি বেয়ারস্টো ও মানিশ পান্ডে। এরপর খালি হতাশাই দেখেছে হায়দরাবাদ। শেষ চার ওভারে ৩৫ রান তুলতে সাত উইকেট হারিয়ে ফেলে দলটি। শেষে আশা জাগিয়েছেন রশিদ খান। কিন্তু তিনিও পারেননি শেষ করতে।

আগে ব্যাট করে আট উইকেটে নির্ধারিত ২০ ওভারে ১৪৯ রান করে বেঙ্গালুরু। এই রান তুলতে বড় ভূমিকা রাখেন গ্লেন ম্যাক্সওয়েল। ৪১ বলে ৫৯ রানের ইনিংস খেলেন অস্ট্রেলিয়ান তারকা। তাঁর ইনিংসটি সাজানো ছিল তিন ছক্কা ও পাঁচ বাউন্ডারি দিয়ে। ২৯ বলে ৩৩ রান করেন বিরাট কোহলি। বাকিরা ব্যাট হাতে ব্যর্থ ছিলেন।

জবাব দিতে নেমে ২০ ওভারে ১৪৩ রানে থামে হায়দরাবাদ। দলের হয়ে সর্বোচ্চ ৩৭ বলে ৫৪ রান করেন ডেভিড ওয়ার্নার। ৩৮ রান করেন মানিশ পান্ডে।