রোহিতের মুম্বাইকে নিয়ে চিন্তিত লারা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) ইতিহাসে সবচেয়ে সফল ক্লাবটির নাম হলো মুম্বাই ইন্ডিয়ান্স। বর্তমান চ্যাম্পিয়নও তারা। কিন্তু আইপিএলের ১৪তম আসরে খুব একটা অবস্থানে নেই রোহিত শর্মা বাহিনী।

তাদের প্রথম পাঁচটি ম্যাচেই চেন্নাইয়ে মাটিতে খেলা হয়েছে। কিন্তু ষষ্ঠ ম্যাচে দিল্লীতে খেলবে চ্যাম্পিয়নরা। এমতাবস্থায় হঠাৎ মাঠ পরিবর্তন নিয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে থাকা দলটিকে নিয়ে চিন্তিত ক্যারিবিয়ান কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা।

স্টার স্পোর্টসের ক্রিকেট লাইভ অনুষ্ঠানে লারা বলেছেন, ‘আইপিএল এমন একটা টুর্নামেন্ট, যেখানে আগেভাগে কিছু বলা খুব কঠিন। আমার মতে, যেসব দল জয়ের ধারায় আছে যেমন আরসিবি, তারা সব মাঠেই আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামবে। যেসব দলের আত্মবিশ্বাস কম থাকবে, তারা ভেন্যু পরিবর্তনকে একটা সমস্যা হিসেবেই দেখবে।’

এসময় গত দুই আসরের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসের ব্যাপারে নিজের চিন্তার কথা উল্লেখ করে লারা বলেন, ‘আমি মুম্বাই ইন্ডিয়ানসকে নিয়ে খানিক চিন্তায় আছি। তারা এখন নতুন একটি ভেন্যুতে খেলতে যাচ্ছে, যেটা আরও ধীরগতির। এখানে তারা কেমন পারফরম করবে? আমি ডাবল চ্যাম্পিয়নদের নিয়ে অনেক চিন্তিত।’

ইতোমধ্যেই পাঁচটি ম্যাচ খেলে ফেললেও সুবিধাজনক অবস্থানে নেই মুম্বাই। ৫ ম্যাচ খেলে মাত্র ৪ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান চার নম্বরে। অবশ্য তাদের পরের অবস্থানে থাকা তিন দল কলকাতা, পাঞ্জাব এবং রাজস্থানের সংগ্রহও ৪। তবে মাত্র ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

এদিকে ৬ ম্যাচে সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আর ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে চেন্নাই সুপার কিংস। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে দিল্লী ক্যাপিটালস।

উল্লেখ্য, আইপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ পাঁচবার শিরোপা জিততে সক্ষম হয়েছে রোহিত শর্মা নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স। দ্বিতীয় সর্বোচ্চ তিনবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে চেন্নাই সুপার কিংস। এছাড়া দুইবার কলকাতা নাইট রাইডার্স এবং একবার করে ট্রফি জিতেছে ডেকান চার্জার্স, রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দরাবাদ।