লিপস্টিক লং লাস্টিং রাখার কার্যকরী ট্রিকস!

ঠোটে পছন্দের লিপস্টিকটি অ্যাপ্লাই করে চলে গেলেন ফ্রেন্ডদের সাথে আউটিং বা প্রেমিকের সাথে ডেটিং-এ। কিছুক্ষন পরেই দেখলেন অর্ধেক গায়েব! কি মুশকিল!

তাই আজকে আমরা আপনাদের দেখাবো লিপস্টিক লং লাস্টিং থাকার কিছু সহজ ও কার্যকরী ট্রিকস।

সঠিক ফর্মুলা বেছে নিনঃ- লিপস্টিক লংলাস্টিং রাখতে সঠিক ফর্মুলা বেছে নিন। লিপস্টিক কেনার আগে তার সোয়াচ টেস্ট করে নিন। লিপস্টিকটি আপনার হাতে লাগিয়ে একটু শুকিয়ে যাওয়ার সময় দিন। এবার একটা টোনার নিয়ে লিপস্টিকের এজে লাগিয়ে হালকা ড্যাব করে নিন। দেখুন কালারটা কতটা ফেইড হচ্ছে। এই কাজটি আপনি লোশান দিয়েও করতে পারেন। এভাবে আপনি বুঝবেন লিপস্টিকটি টেকসই হবে কি না।

শুস্ক ঠোঁটে লিপস্টিক অ্যাপ্লাই করবেন নাঃ- কখনও শুস্ক ফাটা ঠোঁটে লিপস্টিক অ্যাপ্লাই করবেন না। করলে আপনার ঠোঁটে ড্রাই আর প্যাচি ফিল হবে এবং আপনার লিপস্টিক গুড়ো গুড়ো হয়ে উঠে আসবে।

শুষ্ক ফাটা ঠোঁটে লিপস্টিক ব্যবহারের আগে একটি লিপবাম দিয়ে ঠোঁট ময়েশ্চারাইজ করে নিন। তারপর কিছুক্ষন অপেক্ষা করে লিপবামটি মুছে ফেলুন টিস্যু দিয়ে। তারপর লিপস্টিক অ্যাপ্লাই করুন।

লেয়ার করুনঃ- প্রথমে লিপস্টিক অ্যাপ্লাই করে হালকা মুছে কালারটি ঠোঁটে বসতে দিন। এবার আরেকটি লেয়ার অ্যাপ্লাই করুন। এবার একটি টিস্যু দিয়ে ঠোঁট চেপে নিন এবং একটু পাউডার অ্যাপ্লাই করে নিন। তারপর আরেকটি লেয়ার লিপস্টিক লাগিয়ে নিন।

লিপস এক্সফোলিয়েট করুনঃ- এক চামচ অলিভ অয়েল আর এক চামচ চিনি দিয়ে ঝটপট একটি লিপস্ক্রাব বানিয়ে নিন। এবার একটি টুথব্রাশে মিশ্রণটি নিয়ে ঠোঁট এক্সফোলিয়েট করে নিন। এতে আপনার ঠোঁটের ডেড সেলস উঠে গিয়ে ঠোঁট থাকবে স্মুদ আর সফট। তাই লিপস্টিক বসবেও ভালোভাবে।

এই কয়েকটি স্টেপস ফলো করলেই কিন্তু সারাদিন আপনার পছন্দের লিপস্টিক লাস্ট করবে।