লিভারপুলকে রুখে দিল টটেনহ্যাম

ক্রীড়া ডেস্ক : ঘরের মাঠ আনফিল্ডে লিভারপুলের হয়ে জোড়া গোল করেন ফর্মে থাকা দলটির তারকা খেলোয়াড় মোহাম্মদ সালাহ। অন্যদিকে টটেনহ্যামের হয়ে একটি করে গোল করেন ওয়ানিয়ামা ও হ্যারিকেন। ইংলিশ প্রিমিয়ার লিগে গতকাল রাতে মুখোমুখি হয় দুই জায়ান্ট ক্লাব লিভারপুল ও টটেনহ্যাম হটস্পার। দুই দলের রোমাঞ্চকর লড়াইটি শেষ মুহূর্তের নাটকীয়তায় ২-২ ব্যবধানে ড্র হয়েছে।

নিজেদের মাঠে ম্যাচের শুরুতে এগিয়ে থাকায় জয় নিয়ে আশাবাদী ছিল লিভারপুল। ম্যাচের তৃতীয় মিনিটেই টটেনহ্যামের রক্ষণে ফাঁকা জায়াগায় বল পেয়ে কোনাকুনি শটে অলরেডসদের এগিয়ে দেন মোহাম্মদ সালাহ। তবে বিশ্রাম শেষে ম্যাচের ৮০মিনিটে গোল করে টটেনহ্যামকে সমতায় ফেরান ওয়ানিয়ামা। এরপর জয়সূচক গোলের জন্য বেপরোয়া হয়ে উঠে দু’দল।

ম্যাচের যোগ করা সময়ের প্রথম মিনিটে সালাহর একক নৈপুণ্যে এগিয়ে যায় লিভারপুল। কিন্তু শেষ সময়ের এমন গোলেও জয় নিয় মাঠ ছাড়তে পারেনি স্বাগতিকরা। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে পেনাল্টি পায় টটেনহ্যাম। আর এটি সফলভাবে কাজে লাগিয়ে লিভারপুলের জালে বল পাঠান হ্যারি কেন। তার এ গোলের কল্যাণে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে সক্ষম হয় সফরকারীরা।

নিজেদের মাঠে এ ড্রয়ে ২৬ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লিভারপুল। ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে এক ম্যাচ কম খেলা চেলসি। পঞ্চম স্থানে থাকা টটেনহ্যামের পয়েন্ট ৪৯। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬৯। পেপ গার্দিওলার দলটির চেয়ে ১৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।