লিভারপুল-ম্যানসিটি ম্যাচে ২-২ তে ড্র

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার (৩ অক্টোবর) হাইভোল্টেজ ম্যাচে লিভারপুলের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে ম্যানচেস্টার সিটি। নিজেদের মাঠে দুবার এগিয়ে গিয়েও জয় পায়নি অলরেডরা, সিটিজেনদের বিপক্ষে ড্র করেছে ২-২ গোলে। অন্যদিকে লা লিগায় এস্পানিয়লের বিপক্ষে ২-১ গোলে হেরেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

ইংলিশ ফুটবলের মসনদ আপাতত চেলসির দখলে। পরের দুটি স্থানে রয়েছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। ফলে রোববারের ম্যাচে যে কেউ জয় পেলে ২ আর ৩ নম্বরের লড়াইয়ে পরিবর্তন আসত। তার কিছুই হলো না, ৪ গোলের নিষ্ফলা ম্যাচ শেষে আগের মতোই দুইয়ে লিভারপুল ও তিনে ম্যানচেস্টার সিটি রয়েছে।

ম্যাচ শেষের ফল শুরুর গল্প থেকে একেবারেই আলাদা। বল দখল আর গতির প্রদর্শনী হলেও আক্রমণে সুবিধা করতে পারছিল না কেউই। ম্যাচের ২১তম মিনিটে প্রথম সুযোগটা আসে সিটিজেনদের পক্ষে। তবে বার্নারদো সিলভার পাস থেকে গোল আদায় করতে পারেননি ফিল ফোডেন, ৩৪তম মিনিটে দলকে লিড এনে দিতে ব্যর্থ ডি ব্রুইনাও। বিরতির আগ মুহূর্তে ফোডেনকে আরও একবার হতাশ করেন অলরেড গোলকিপার অ্যালিসন বেকার।

প্রথমার্ধে ম্যাড়মেড়ে ম্যাচটা ১৮০ ডিগ্রি ঘুরে যায় পরের ৪৫ মিনিটে। ৫০তম মিনিটে দিয়েগো জোতার শট রুখে দেন অ্যাডারসন। তবে নয় মিনিট পর এগিয়ে যায় স্বাগতিকরা। নিখুঁত ফিনিশিংয়ে স্কোর শিটে নাম তোলেন সাদিও মানে। গোল খেয়ে তেঁতে ওঠা ম্যানসিটি খুব বেশি দেরি করেনি সমতায় ফিরতে। ৭০তম মিনিটে দলকে সমতায় ফেরান ম্যাচে হালিখানেক সুযোগ মিস করা ফোডেন, নেপথ্যে কারিগর ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস।

পরিশ্রমী মোহাম্মদ সালাহ ম্যাচজুড়েই ছিলেন ক্যামেরার লেন্সে। ৭৬তম মিনিটে কাজের কাজটা করেন এই মিসরীয়, তার গোলে আবারও লিড ইয়ুর্গেন ক্লপ শিষ্যদের। ৮১তম মিনিটে ডি ব্রুইনা ম্যাজিক, তার গোলে একটা পয়েন্ট ওঠে ম্যানচেস্টারের ঝুলিতে। ফলে ২-২ সমতায় শেষ হয় অ্যানফিল্ডের লড়াই।

লিভারপুল এ মৌসুমে একমাত্র দল যারা এখনও কোনো লিগ ম্যাচে হারেনি। ৭ ম্যাচের মধ্যে চারটিতে জয়ের বিপরীতে তিনটিতে ড্র করেছে ইয়ুর্গেন ক্লপ বাহিনী। অন্যদিকে ৭ ম্যাচের চারটিতে জিতলেও একটি হার রয়েছে সিটিজেনদের নামের পাশে, দুটি ম্যাচে ড্র। এ নিয়ে দু’দুলের সবশেষ আট ম্যাচের মধ্যে লিভারপুলের জয় মাত্র এক ম্যাচে। সিটিজেনরা জিতেছে ৪টিতে, ড্র ৩টি। ৭ ম্যাচে এখন ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে লিভারপুলের, সমানসংখ্যক ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ম্যানচেস্টার সিটি।