শিবপুরে ভূয়া ঠিকানায় সরকারী চাকুরী

মোঃ মজিবুর রহমান প্রধান, নরসিংদী: নরসিংদী জেলার শিবপুর উপজেলায় ভূয়া ঠিকানা দিয়ে পরিবার-পরিকল্পনা পরিদর্শক পদে চাকুরীতে যোগদানের অভিযোগ পাওয়া গেছে। চাকুরীতে যোগদানকারীর কাজী মোঃ এহসানউল্লাহ। তার আসল বাড়ী বি-বাড়িয়া জেলার বা ারামপুর উপজেলা চরশিবপুর গ্রামে। তার পিতার নাম কাজী খলিলুর রহমান। চাকুরীতে সে তার বাড়ী নরসিংদী জেলার শিবপুর উপজেলার চক্রধা ইউনিয়নের কানাহোটাগ্রাম ব্যবহার করেছেন।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন নরসিংদী জেলা কার্য্যালয় থেকে স্মারক নং জেপন/নর/২০১৫/৫৬৩; তাং-২২/০৬/১৫ইং এ একটি জাতীয় ও একটি স্থানীয় দৈনিক পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তিজারি করেন তৎকালীন উপ-পরিচালক আনোয়ার হোসেন। বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়, নরসিংদী জেলার স্থায়ী নাগরিকদের নিকট হতে শর্তসাপেক্ষে নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা হয়। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে একমাত্র সংশ্লিষ্ট ইউনিয়নের স্থায়ী বাসিন্দারাই আবেদন করতে পারবেন বলে বলা হয়েছে। নাম প্রকাশে অনইচ্ছুক এক ব্যক্তি বলেন কাজী মোঃ এহসান উল্লাহ সংশ্লিষ্ট অফিসের লোকজনকে মেনেজ করে তার মূল ঠিকানা গোপন করে শিবপুর উপজেলায় চক্রধা ইউনিয়নে পরিষদের সনদ ব্যবহার করে কানাহোটা গ্রামের বাসিন্দা উল্লেখ করে পরিবার পরিকল্পনা পরিদর্শন পদের চাকুরীটি হাতিয়ে নেয়। যাহার নিয়োগপত্র আজিমপুরের স্মারক নং ৮(নর নিয়োগ) ২৫/২০১৮/৬২৬; তাং ১১/১০/২০১৮ইং ক্রমিক নং-২৪, রোল নং-১৫২৪২১৪৪।

এ মোতাবেক ১৬/১০/২০১৮ইং তারিখে শিবপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার অধীনে চক্রধা ইউনিয়নে যোগদান করেন। যোগদানের এক মাস পর স্থায়ী বাসিন্দারা কেউ তাকে চিনেনা। খোঁজ নিয়ে জানা যায় সে ২০০৭ সালে কানাহোটা গ্রামে বিয়ে করেন। স্থানীয় ওয়ার্ড কমিশনার বাদল মিয়া কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন তাকে আমি চিনি না এবং সে আমার ওয়ার্ডের বাসিন্দা না। চক্রধা ইউনিয়ন চেয়ারম্যান বেনু মৃধার সাথে যোগাযোগ করে ওনাকে পাওয়া যায়নি এবং মোবাইল ফোনও বন্ধ দেখাচ্ছে। এ ব্যাপারে এলাকাবাসী জেলা প্রশাসকের দৃষ্টি কামনা করছি।