শেখ হাসিনাকে রুশ প্রধানমন্ত্রীর অভিনন্দন

বাসসঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন। শনিবার ঢাকায় রুশ দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজে এ কথা জানানো হয়।

রাশিয়ার প্রধানমন্ত্রী বলেন, সরকার পর্যায়ে দুই দেশের সক্রিয় কার্যক্রমে বাণিজ্য ও অর্থনৈতিক, বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত, সাংস্কৃতিক ও মানবিক ক্ষেত্রে বৃহত্তর সহযোগিতায় আরও জোরদার হবে বলে তিনি বিশ্বাস করেন, যা সম্পূর্ণভাবে দুই দেশকে লাভবান করবে।

এর আগে গত ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হয়। এতে ২২২টি আসনে জয়লাভ করে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করে আওয়ামী লীগ। পরদিন ৮ জানুয়ারি গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে ফুলেল শুভেচ্ছা জানান বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মন্টিটাস্কি।

১১ জানুয়ারি প্রধানমন্ত্রী হিসেবে বঙ্গভবনে শপথ নেন শেখ হাসিনা। ফের প্রধানমন্ত্রী হওয়ায় তাকে অভিনন্দন জানিয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন অভিনন্দন জানান। এক অভিনন্দন বার্তায় পুতিন বলেন, ‘রাশিয়া-বাংলাদেশের সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বপূর্ণ। আশা করি সরকারপ্রধান হিসেবে আপনার কার্যক্রম গঠনমূলক দ্বিপক্ষীয় সহযোগিতা জোরদার করবে এবং আমাদের দুই দেশের জনগণের কল্যাণে আরও অবদান রাখবে।’ তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতা, সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেন।