শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে

ঝালকাঠি প্রতিনিধি : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, ইতিমধ্যে বাংলাদেশ নিম্নমধ্য আয়ের দেশে রূপান্তরিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার প্রশংসনীয় অগ্রগামী ভূমিকায় বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে দাঁড়িয়েছে।

শুক্রবার দুপুর ১২ টার দিকে  সদর উপজেলার বৈদারাপুর মাধ্যমিক বিদ্যালয়ে ‘আকলিমা মোয়াজ্জেম হোসেন স্মৃতি মিলনায়তনের’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আমু বলেন, লক্ষ্য ছিলো ২০২১ সালের মধ্যে দেশকে উন্নত দেশে পরিণত করা। কিন্তু যেভাবে দেশ এগিয়ে যাচ্ছে তাতে ২০১৮ সালের মধ্যেই দেশ উন্নত আয়ের দেশে পরিণত হবে।

তিনি আরো বলেন, অন্যান্য দেশে আমরা যখন সেমিনারে অংশগ্রহণ করি তখন তারা আমাদের কাছে জানতে চায় কিভাবে একটি দেশকে এত তাড়াতাড়ি উন্নয়নের দোরগোড়ায় নেওয়া হয়েছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহআলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার প্রমুখ।

পরে শিল্পমন্ত্রী প্রধান অতিথি হিসেবে গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের সাচিলাপুর কবি জীবনানন্দ দাশের বাড়ির রাস্তা, পূর্ব বিন্নাপাড়া প্রাথমিক বিদ্যালয় ভবন এবং ওস্তাখান ভায়া ফকিরের হাট রাস্তার উদ্বোধন করেন।