‘সনাতন গল্প’ ১৯৯৭ সালে কাজ শুরু, ২০ বছর পর সেন্সর বোর্ডে

বিনোদন প্রতিবেদক : শুধু মঞ্চ নয়, টেলিভিশন ও বড় পর্দার জনপ্রিয় মুখ মাসুম আজিজ। ১৯৯৭ সালে ‘সনাতন গল্প’ নামের সিনেমা নির্মাণ শুরু করেন তিনি। ১৯৯৬-৯৭ অর্থ বছরে সরকারি অনুদান পায় সিনেমাটি।

সিনেমাটির ২৫ ভাগ দৃশ্যায়নের পর প্রশাসনিক ও আর্থিক জটিলতার কারণে শুটিং বন্ধ হয়ে যায়। তখন সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন শমী কায়সার, তৌকীর আহমেদ, নাজমা আনোয়ার, শহীদুল আলম সাচ্চু ও ফজলুর রহমান বাবু।

২০১৫ সালে পুনরায় সিনেমাটির কাজ নতুন করে শুরু করেন। ২০১৭ সালে এর দৃশ্যধারণের কাজ শেষ হয়। তবে আগের অভিনয়শিল্পীরা এতে আর অভিনয় করেননি। সিনেমাটির প্রধান তিন চরিত্র সাধু, সনাতন ও লক্ষ্মীর ভূমিকায় অভিনয় করেছেন যথাক্রমে উৎস, শ্যামল মাওলা ও প্রসূণ আজাদ। এ ছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন জয়রাজ, তুষার মাহমুদ, রাজা হাসান প্রমুখ।

২০ বছর পর সম্প্রতি সিনেমাটি সেন্সর বোর্ডে জমা দেয়া হয়েছে বলে সেন্সর বোর্ড সূত্রে জানা যায়। এ প্রসঙ্গে সেন্সর বোর্ড সূত্রটি বলেন, ‘‘সনাতন গল্প’ সিনেমাটি সম্প্রতি সেন্সর বোর্ডে জমা পড়েছে। আগামী সপ্তাহে সিনেমাটি সেন্সর বোর্ডে প্রদর্শিত হবে।’’

একটি নৌকা নির্মাণ করতে গিয়ে নানা সমস্যার সম্মুখীন হন মিস্ত্রীরা। তাদের নৌকা নির্মাণ এবং সাধু, সনাতন ও লক্ষ্মীর ত্রিভুজ প্রেমের গল্প নিয়েই এগিয়েছে ‘সনাতন গল্প’ সিনেমার কাহিনি।