‘সব শ্যাষ হয়া গেল, আমি এখন কি করে সংসার চালাব’

আল-আমিন,নীলফামারী : ‘আমার সব শ্যাষ হয়া গেল, আমি এখন কি করে সংসার চালাব। আমার পরিবারে সব কিছু আমাকেই দেখতে হয়। আমার একমাত্র আয়ের উৎস এই ব্যবসা। আমি সব কিছু হারিয়ে নিঃস্ব হয়ে গেলাম, আমার কিছুই থাকলো না। ব্যাংকের লোন আর ধার দেনা করে এই ব্যবস্যা দ্বার করিয়েছিলাম। এখন কি করবো, কিভাবে এই ধার-দেনা শোধ করবো। কোনো কিছু ভেবে পাচ্ছি না।’

চোখে পানি নিয়ে কথাগুলো বলছিলেন নীলফামারী সদরের কচুকাটা বাজারে ব্যবসায়ী মিজানুর রহমান মিজান। সোমবার(২০  ফেব্রুয়ারী  ) সকালে বৈদ্যুতিক সট সার্কিটের মাধ্যমে তার ব্যবসায়িক প্রতিষ্ঠান মেসার্স আরমান ইলেকট্রনিক্স এন্ড সাইকেল স্টোরে ভয়াবহ অগ্নিকন্ডের ঘটনা ঘটে। এতে ব্যবসায়িক প্রতিষ্ঠানের টিভি, ফ্রিজ, সাইকেল, ইলেকট্রিক চুলাসহ প্রায় ৭০ লক্ষ টাকার মালামাল পুড়ে যায়।

মিজান আরও বলেন, ঘটনার দিন সকালে দোকান খুলে দেখি ভিতরে আগুন। রাতে ভালো দোকান রেখে বাসায় গেছিলাম। আগুন দেখে স্থানীয়দের ডাক দিলে তারা সহযোগিতা করেন, ফায়ারসার্ভিসকেও খবর দেওয়া হলে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় বাসিন্দা ফয়জুল ইসলাম বাবু বলেন, সকালে সবার চিল্লাচিল্লি শুনে এসে দেখি মিজানের দোকানে আগুন। আমিও আগুন নিভানোর চেষ্টা করেছিল। ছেলেটা এই দোকানটা দিয়ে করে খায়। অনেক বড় ক্ষতি হয়ে গেল তার। এখন যদি সরকারের কোনো সহযোগিতা পায় তাহলে তার জন্য ভালো হয়।

নীলফামারী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মিয়ারাজ উদ্দিন বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। ধারনা করা বৈদ্যুতিক সট সার্কিটের কারণে আগুন সুত্রপাত হয়েছিল। ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত সাপেক্ষে বলা যাবে, তবে যেহেতু ইলেকট্রনিক্স পণ্যের প্রতিষ্ঠান সেই হিসেবে ক্ষতির পরিমাণ অর্ধকোটি টাকার একটু বেশি হতে পারে বলে ধারনা করা হচ্ছে।