সরকারে খাদ্যবান্ধব কর্মসুচীর ১০টাকা কেজি চালে নিয়ম নীতির তোয়াক্কা না করে অতিরিক্ত ডিলার নিয়োগ!!

মাদকাসেবী ছেলেকে হত্যা করলো বাবা

মহিনুল ইসলাম সুজন,ক্রাইমরিপোর্টার নীলফামারীঃঃ- নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলায় নিয়োগ বিধিমালার নিয়মের তোয়াক্কা না করে সরকারের খাদ্যবান্ধব কর্মসুচীর- ১০টাকা কেজি দরের চাল বিতরনে অতিরিক্ত ডিলার নিয়োগ দেয়ার অভিযোগ উঠেছে। আবার ডিলার নিয়োগে দীর্ঘ সময় অপচয়ের কারনে উপজেলার কাডধারীরা গত দুই মাস সেপ্টেম্বর ও অক্টোবরের চাল পাওয়া থেকে বঞ্চিত হয়েছে বলেও অভিযোগ জানা গেছে।
বিভিন্ন সুত্রে জানা গেছে, মোটা অংকের টাকার বিনিময়ে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে । ডিলার নিয়োগ নীতিমালায় স্পষ্ট উল্লেখ রয়েছে যে, উপজেলা কমিটি এ কর্মসুচি বাস্তবায়নের জন্য -৫০০ জন সুবিধাভোগী পরিবারের জন্য একজন করে ডিলার নিয়োগের অনুমোদন দিবেন।
সে হিসাবে এই উপজেলার ৯ টি ইউনিয়নে ২২ হাজার ৫০০ সুবিধাভোগীর জন্য ৪৫ জন ডিলার নিয়োগ দেয়ার নিয়ম রাখা হয়েছে। কিন্তু নিয়োগ কমিটির প্রধান উপদেষ্টা মোটা অংকের টাকার বিনিময়ে গত ২৬ অক্টোবর ৪৮ জন ডিলার নিয়োগ করেছেন। যা ডিলার নিয়োগ নীতিমালা ভঙ্গ করারই সামিল।
উপজেলার জাতীয়পাটির নেতারা অভিযোগ করে জানান,স্হানীয় এমপির কারনে উপজেলা জুড়ে অনিয়মে ভরে গেছে।সম্প্রতিকালে এমপি শওকতের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করে জাপা দলের নেতাকর্মী সহ এলাকার সাধারন মানুষজন।তার কারনে উপজেলার হত দ্ররিদ্র কাডধারীরা দুই মাসের চাল হতে বঞ্চিত হলো!!
এ ব্যাপারে ডিলার নিয়োগ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মেহেদী হাসানের কাছে জানতে চাইলে তিনি এই প্রতিবেদককে জানান, এ বিষয়ে আপনারা নিয়োগ কমিটির প্রধান উপদেষ্টার সঙ্গে কথা বললে বলতে পারেন আমি বেশি কিছু বলতে পারবো না।নিয়োগ কমিটির প্রধান উপদেষ্টা নীলফামারী ৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শওকত চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি সু-কৌশলে বিয়টি এড়িয়ে গিয়ে জানান, আমি ঢাকায় পার্টির মহাসচিবের সাথে রয়েছি তাই পরে যোগাযোগ করা হবে।