সর্বোচ্চ উচ্চতায় আন্তর্জাতিক ফ্যাশন শো

বিনোদন ডেস্কঃ ভারতের লাদাখের উমলিং লা এলাকায় ১৯ হাজার ২৪ ফুট উচ্চতায় অবস্থিত মোটরযোগ্য রাস্তা। সেখানে একটি আন্তর্জাতিক ফ্যাশন শো সফলভাবে আয়োজন করে বিশ্ব রেকর্ড করেছে। খবর হিন্দুস্তান টাইমসের।

ভাইব্রেন্ট লাদাখ ফেস্টিভ্যালের অধীনে বৃহস্পতিবার শোয়ের আয়োজন করা হয়। এতে সারা বিশ্বের ১৪টি দেশের মডেলরা অংশগ্রহণ করেন।

লাদাখ আর্ট অ্যান্ড এন্টারটেইনমেন্ট অ্যালায়েন্সের অংশীদারিত্বে লাদাখ স্বায়ত্তশাসিত পার্বত্য উন্নয়ন পরিষদ শোয়ের আয়োজন করে।

ভারতীয় সেনাবাহিনী এবং সীমান্ত সড়ক সংস্থার সমর্থন ছিল এই শোয়ে। রেকর্ড উচ্চতায় হেঁটেছেন যে সমস্ত মডেলরা তাদের মধ্যে দুজন লাদাখি মডেলও ছিলেন।

শোয়ের আয়োজকরা জানান, উমলিং লা ফ্যাশন শোটির উদ্দেশ্য ছিল ‘বসুধৈব কুটুম্বকম’-এর ‘এক বিশ্ব এক পরিবার’ প্রচারের পাশাপাশি অত্যন্ত মূল্যবান জিআই ট্যাগড লাদাখের পশমিনা।

তারা বলেন, মডেলদের পরিধান করা পোশাকগুলো এক রঙের প্যালেট যা বসন্ত এবং গ্রীষ্মের রঙগুলোকে প্রতিফলিত করে এবং চাংথাং অঞ্চলে উৎপাদিত পশমিনা পণ্যগুলোও প্রদর্শন করে।

লাহডিসির চেয়ারম্যান তাশি গ্যালসন বিদেশি পর্যটকদের হ্যানলে থাকার অনুমতি দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কৃতজ্ঞতা জানিয়েছেন।