সাকিবদের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে কোহলি

মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে জেতা ম্যাচ হেরে যাওয়ার পর কম সমালোচনা সইতে হয়নি কলকাতা নাইট রাইডার্সকে। প্রথম ম্যাচ জিতলেও পরের ম্যাচে এমন হারকে কোনোভাবেই মেনে নিতে পারেনি সমর্থকরা। এমনকি দলের মালিক শাহরুখ খান পর্যন্ত ক্ষমা চেয়েছিলেন সমর্থকদের কাছে।

পরিস্থিতি এমন পর্যায়ে গিয়েছিল, যে শোনা যাচ্ছিল, দলে বেশ কিছু পরিবর্তনও আনা হচ্ছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচে। তাতে বাদ পড়তে পারেন সাকিব আল হাসান, হরভজন সিংরা।

কিন্তু না কোনো পরিবর্তনই আনেনি কেকেআর। বরং, আগের একাদশই ধরে রেখেছে তারা। অর্থ্যাৎ, আজকের ম্যাচেও থাকছেন সাকিব আল হাসান। শুধু তাই নয়, চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে বিরাট কোহলিদের বিপক্ষে শুরুতে বোলিং করতে হচ্ছে কেকেআরকে।

বিরাট কোহলি এবং ইয়ন মরগ্যান টস করতে নামার পর কয়েন নিক্ষেপে জিতলেন বিরাট কোহলি এবং টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্তই নিলেন তিনি। আগের চেয়ে উইকেট ভালো দেখেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানালেন কোহলি। তিনি বলেন, ‘বোর্ডে আমাদের বড় একটি স্কোর দরকার।’

তবে আজ মাত্র তিনজন বিদেশি নিয়ে খেলতে নামছে আরসিবি। ড্যানিয়েল ক্রিশ্চিয়ানকে বাদ দেয়া হয়েছে। তার পরিবর্তে নেয়া হয়েছে স্পিনার রজত পাতিদারকে।

কেকেআর একাদশ
নিতিশ রানা, শুভমান গিল, রাহুল ত্রিপাথি, ইয়ন মরগ্যান (অধিনায়ক), সাকিব আল হাসান, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, হরভজন সিং, প্রাসিধ কৃষ্ণা, বরুন চক্রবর্তী।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু একাদশ

বিরাট কোহলি (অধিনায়ক), দেবদুত পাড্ডিকাল, রজত পাতিদার, গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডি ভিলিয়ার্স (উইকেটরক্ষক), শাহবাজ আহমেদ, ওয়াশিংটন সুন্দর, কাইল জেমিসন, হার্শাল প্যাটেল, মোহাম্মদ সিরাজ, ইয়ুজবেন্দ্র চাহাল।