সাকিব বিহীন কলকাতার হার

খেলা ডেস্ক : দশম আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে ১০ উইকেটের বড় ব্যবধানে জয় পায় কলকাতা নাইট রাইডার্স। এমন জয়ে রীতিমতো উড়ছিল কলকাতা। উড়ন্ত কলকাতাকে রোববার মাটিতে নামিয়ে আনল মুম্বাই ইন্ডিয়ান্স। ঘরের মাঠে তারা কলকাতাকে হারিয়েছে ৪ উইকেটের ব্যবধানে। প্রথম ম্যাচে বড় জয় পাওয়া কলকাতা হারের স্বাদ নিয়েছে দ্বিতীয় ম্যাচেই।

মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে রোববার টস হেরে ব্যাট করতে নামে কলকাতা। মানিশ পান্ডের ৪৭ বলে করা ৮১ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে। জবাবে ৬ উইকেট ও ১ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে মুম্বাই। প্রথম ম্যাচে তারা রাইজিং পুনে সুপার জায়ান্টের কাছে হেরেছিল। আজ জিতে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে। হারলেও পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে কেকেআর। 

মুম্বাইর জয়ে রোববার ব্যাট হাতে সবচেয়ে বড় অবদান রাখেন নিতিশ রানা। তিনি ২৯ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৫০ রান করেন। ৩০ রান করেন পার্থিব প্যাটেল। হার্দিক পান্ডিয়া অপরাজিত ২৯ রান করেন। ২৮টি রান আসে জস বাটলারের ব্যাট থেকে।

বল হাতে কলকাতার অঙ্কিত রাজপূত ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন ক্রিস ওকস, সুনীল নারিন ও কুলদীপ যাদব। ম্যাচসেরা নির্বাচিত হন মুম্বাই ইন্ডিয়ান্সের নিতিশ রানা।