সাতক্ষীরার ১৬ কেজি স্বর্ণের বারসহ আটক ১

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার তলুইগাছা সীমান্তে ১৬ কেজি স্বর্ণের বারসহ আলিউজ্জামান নামে এক যুবককে আটক করেছে বিজিবি সদস্যরা।

শুক্রবার সকাল ১১টার দিকে সদর উপজেলার তলুইগাছা সীমান্ত থেকে তাকে আটক করা হয়।

আটক আলিউজ্জামান জেলার কলারোয়া উপজেলার কেড়াগাছি এলাকার শফিকুল ইসলামের ছেলে।

বিজিবির তলুইগাছা ক্যাম্প অধিনায়ক সুবেদার আবুল কাসেম জানান, শুক্রবার সকাল ১১টার দিকে একজন মোটরসাইকেল চালককে ক্যাম্পের সামনে থামানো হয়। এ সময় টহলরত বিজিবি হাবিলদার আকরাম হোসেন তাকে চ্যালেঞ্জ করেন। মোটরসাইকেল চালক প্রথমে অস্বীকার করলেও পরে স্বীকার করেন তার কাছে সোনা রয়েছে।

এ সময় তাকে ক্যাম্পে এনে তার ব্যবহৃত মোটরসাইকেলের (সাতক্ষীরা হ ১২-৮০৫৮) টুল বক্স খুলে মোট ১৬ কেজি ৩১৮ গ্রাম সোনা পাওয়া যায়।

ক্যাম্প অধিনায়ক জানান, বিজিবির ৩৮ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ লোকমান হামিদের উপস্থিতিতে এই সোনা টুল বক্স থেকে বের করে ওজন করা হয়। এর দাম প্রায় ৬৫ লাখ টাকা।

আটক আলিউজ্জামান বিজিবিকে জানিয়েছেন, তিনি এই সোনার বাহক মাত্র। কলারোয়ার কেড়াগাছির সোনা চোরাচালানী মহিদুল মেম্বর, রুস্তম আলি ও ফিরোজ হোসেন তার কাছে সকালে এই সোনা ভারতে পার করে দেওয়ার জন্য দিয়েছেন।

বিজিবির ৩৮ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ লোকমান হামিদ জানান, এই সোনা চোরাচালানের সঙ্গে আরো কারা জড়িত রয়েছে সে ব্যাপারে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।