সাব্বিরের প্রশংসায় স্টুয়ার্ট ব্রড

ক্রীড়া ডেস্ক : পঞ্চম উইকেট জুটিতে মুশফিকুর রহিমের সঙ্গে মহামূল্যবান ৮৭ রানের জুটি গড়েন সাব্বির রহমান। দিনশেষে অপরাজিত আছেন ৫৯ রানে।

প্রথম কোনো বাংলাদেশি ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টের চতুর্থ ইনিংসে হাফ সেঞ্চুরি হাঁকিয়ে ইতিমধ্যে রেকর্ড গড়েছেন তিনি। এখন দলকে জয় উপহার দেওয়ার অপেক্ষায় হার্ড হিটার এই ব্যাটসম্যান।

তার অসাধারণ ব্যাটিং দৃষ্টি এড়ায়নি ইংল্যান্ডের খেলোয়াড়দের। তাইতো ম্যাচ শেষে সাব্বির রহমানের প্রশংসা করতে ভোলেননি ইংল্যান্ডের বোলার স্টুয়ার্ট ব্রড।

ম্যাচ শেষে সাব্বিরের প্রশংসা করে ব্রড বলেন, ‘সে খুবই দারুণ খেলছে। মুশফিকের সঙ্গে তার জুটিটা খুবই ভালো ছিল। সে বেশ ঠা-া মাথায় খেলছে। সুযোগ পেলেই রান নিচ্ছে। সে টেস্ট ম্যাচটি খুব ভালোভাবে নিয়েছে। পঞ্চম দিনে তার উপর অনেক চাপ বাড়বে। বোলারদের কাজ হবে তাকে স্ট্যাম্প বরাবর বল দেওয়া। আমরা তাকে আগামীকাল চাপে রাখব। কারণ, বাংলাদেশের ব্যাটসম্যানদের দুটি ভুলই ম্যাচটি আমাদের জিতিয়ে দিতে পারে। তবে আজ সে খুবই শক্তহাতে ব্যাট করেছে।’

সাব্বিরের বডি ল্যাঙ্গুয়েজের প্রশংসা করে ব্রড বলেন, ‘তার বডি ল্যাঙ্গুয়েজটা আমার পছন্দ হয়েছে। আসলে টেস্ট ক্রিকেটারদের এমনই হওয়া উচিত। আমি মনে করি সে দারুণভাবে সেটা করতে পারছে। আমি আসলে নিজেকে লড়াইয়ে জড়াতে পছন্দ করি। আজ উভয় দল বেশ টিম স্পিরিট নিয়ে খেলেছে। আমরা আসলে এমন একটি ম্যাচই দেখতে চাই যেখানে সবাই যার যার জায়গা থেকে ভালো কিছু করার চেষ্টা করবে।’