সীমান্তে ৩ শতাধিক অবৈধ ভারতীয় মোবাইল উদ্বার 

আজিম উদ্দিন, চাঁপাই নবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কিরণগঞ্জ সীমান্ত এলাকা হতে ৩৩৭টি ভারতীয় অবৈধ মোবাইল ফোন উদ্বার করেছে বিজিবি। আনুমানিক ৭৬ লক্ষ ৭০ হাজার টাকা মূল্যের এসব মোবাইল জব্দ করেছে ৫৯ রহনপুর বিজিবি ব্যাটলিয়ন। সোমবার (১৭ মে) রাত ২টা থেকে ভোর ৫টা পর্যন্ত সীমান্ত এলাকায় অভিযান পরিচালনা করে বর্ডার গার্ড বাংলাদেশবিজিবি সদস্যরা। ৫৯ রহনপুর বিজিবি ব্যাটলিয়নের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে তথ্য নিশ্চিত করা হয়েছে। 

প্রেস বিজ্ঞপ্তিতে ৫৯ রহনপুর বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. আমীর হোসেন মোল্লা বিষয়টি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত ২টা থেকে ভোর ৫টা পর্যন্ত ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর খন্দকার শাহরিয়ার আলম সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমানের নেতৃত্বে বিজিবি দুটি দল অবৈধ ভারতীয় মোবাইল জব্দ করতে অভিযান করেন। শিবগঞ্জ উপজেলার কিরণগঞ্জ সীমান্ত এলাকার সীমান্ত পিলার ১৭৯এর কাছাকাছি এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। 

বিজিবি অধিনায়ক আরো জানান, সীমান্ত পিলার ১৭৯ সংলগ্ন বাংলাদেশভারত সীমান্তের শূন্য লাইনে ধাওয়া করলে চোরকারবারীরা ৬টি প্যাকেট ফেলে ভারতের ভেতরে পালিয়ে যায়। পরে প্যাকেটগুলো তল্লাশি করে মোট ৩৩৭টি ভারতীয় বিভিন্ন প্রকার মোবাইল ফোন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মোবাইল ফোনের ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান অধিনায়ক