সুখের সংসার করা হল না চাঁদনীর – আকালেই নিভে গেল জীবন প্রদীপ…

গাজীপুর : রাজীব হাসান তপু-আকাশ,গাজীপুরঃ বাবা মায়ের কথা রাখতে গিয়ে পড়াশুনা বাদ দিয়ে বিয়ের পিড়িতে বসেন স্কুল পড়ুয়া ছাত্রী চাদনী- তার পরেই নামের সাথে যুক্ত হয় চাঁদনী বেগম। কিন্তু ভাগ্যের নির্মম পড়িহাস বিয়ের এক বৎসরের মধ্যেই শ্বশুড়বাড়ী থেকে লাশ হয়ে ফিরলেন স্কুল পড়ুয়া ছাত্রী চাঁদনী বেগম।
গত ১২/১২/২০১৫ইং তারিখে চাঁদনী বেগমের পিতা-চাঁন মিয়া, মাতা-মুঞ্জু বেগম, গাজীপুর জেলা, টঙ্গী থানাধীন এরশাদ নগর ৩নং ব্লকের বাসিন্দার সাথে ইসলামী শরিয়া মোতাবেক ইমাম হোসাইন রাসেল (২৩) পিতা-আরমান আলী ওরফে আরফান টাঙ্গাইল জেলা নাগরপুর থানাধীন সলিলআররা, বাররা গ্রামের বাসিন্দার সাথে ৩’লক্ষ টাকা দেনমোহর ধার্যে উভয় পরিবারের সম্মতিক্রমে বিয়ে হয়।
অল্প দিনেই নেমে আসে স্বামী রাসেল এর পরিবারের পক্ষ থেকে ৫’লক্ষ টাকা দাবী নিয়ে যৌতুক নির্যাতন। অসহায় নিহতের পিতা কখনও ভ্যান কখনও ইজি বাইক চালিয়ে যৌতুক দিতে অস্বীকার করায় দুই পরিবারের চলে বিবাদ। স্থানীয় সালিশের মাধ্যমে মিমাংসা হলেও মেনে নিতে চায় না নব বধূকে যৌতুক লোভী পরিবার।
এ ঘটনার এজাহারে উল্লেখিত ব্যবসার জন্য ২’লক্ষ টাকা, আনুষাঙ্গিক ৩’লক্ষ টাকা, যৌতুক বিরোধ একাধিক অভিযোগ। গাজীপুর বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের, যাহার ফৌজদারী কার্য্যবিধি ৭৫ ধারায় গ্রেফতারী ওয়ারেন্ট সি,আর মোকদ্দমা নং-৩৪০। চাঁদনী আক্তার এর দায়ের করা মামলার আসামী ইমাম হোসাইন রাসেলের বিরুদ্ধে যৌতুক বিরোধ আইনের ৪ ধারায়, এতেও শেষ রক্ষা হলো না চাঁদনীর। লাশ হয়ে পড়ে থাকতে হল স্বামীর বসত বাড়ীর উঠানে। মামলার জের ধরে চাঁদনীর পরিবারের অজান্তে কিছু দিন পূর্বে বাবার সংসার থেকে গোপনে ধরে নিয়ে যায় ঘাতক স্বামী।চারিদিকে খোঁজাখুজি করে না পেয়ে শ্বশুড় বাড়ীতে খোঁজ মিলে তার, পরে জানতে পারে তাকে কৌশলে স্বামী নিজেই উঠিয়ে নিয়ে গেছে তার বাড়ীতে।
গত ১৯/১২/২০১৬ইং তারিখে সোমবার বিকেলে নববধুর মৃত্যু খবরে স্থনীয়দের উপচেপড়া ভীড় রাসেলের বাড়ীতে। মৃত্যুর কারন জানেনা প্রত্যেক্ষদর্শীরা। এটি একটি সু-পরিকল্পিত বালিশ চাপা হত্যাকান্ড না আত্মহত্যা এ নিয়ে ঘটনাস্থলসহ এলাকায় নানা গুঞ্জন।
খবর পেয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। ঘটনার পর থেকে মৃত গৃহবধুর স্বামী, শ্বশুড়, শ্বাশুড়ীসহ অন্যান্যরা পলাতক রয়েছে। এদিকে নিহতের পরিবারের সদস্যরা রাত ১০’টায় পৌছানোর পর পুলিশ হেফাজতে ৩৭৪ ২০/১২/২০১৬ইং অপমৃত্যু উল্লেখিত সুরতালের ভিত্তিতে লাশ হস্তান্তর করেন পরিবারের কাছে। পরে নিহতের পরিবারের হেফাজতে লাশ গাজীপুরের এরশাদ নগরে নিয়ে এসে বুধবার রাতে জানাযা সম্পন্ন করেন তারা।
প্রত্যেক্ষদর্শী ও নিহতের মা-বাবার দাবী যৌতুকের কারনে নিঃসন্দেহে এ হত্যাকান্ড ঘটিয়ে লাশ উঠানে রেখে স্ব-পরিবারে পালিয়েছে। স্বজনদের পক্ষ থেকে আত্মহত্যা বলে ধামাচাপা দেওয়ার পায়তারা করছে তারা।
এ রিপোর্ট লিখার আগপর্যন্ত এ ব্যাপারে একটি হত্যা মামলা দায়ের করার প্রস্তুতি চলছিল।

রাজীব হাসান তপু-আকাশ,গাজীপুরঃ
০১৬২১৬৬৬৪৪৩,০১৯৬২৬০৩৪৪৩