সুন্দরবনে বন্দুকযুদ্ধে এক যুবক নিহত

বন্দুকযুদ্ধ

বাগেরহাট সংবাদদাতা : সুন্দরবনে নৌপুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ফরিদ (৩৮) নামের এক যুবক নিহত হয়েছেন। এ সময় তার কাছ থেকে দুটি দেশে তৈরি বন্দুক ও দুটি গুলি উদ্ধার করা হয়। নৌপুলিশ নিহত ফরিদকে সুন্দরবনের বনদস্যু ছোট বাহিনীর সক্রিয় সদস্য বলে দাবি করেছে।

মঙ্গলবার ভোরে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের শ্যালা নদীতে এই বন্দুকযুদ্ধ ঘটে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে। তবে নিহত ফরিদের বিস্তারিত পরিচয় জানাতে পারেনি পুলিশ।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবিরুল ইসলাম সকালে বলেন, ‘সুন্দরবনের নদী-খালে মাছ শিকারে যাওয়া জেলেনৌকায় বনদস্যুরা ডাকাতি করছে, এমন সংবাদের ভিত্তিতে নৌপুলিশের একটি দল শ্যালা নদীতে অভিযানে যায়। এ সময় বনদস্যুরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছুঁড়তে শুরু করে। নৌপুলিশও পাল্টা গুলি চালায়। বেশ কয়েক মিনিট গুলিবিনিময়ের পর বনদস্যুরা পিছু হটলে পুলিশ সেখানে তল্লাশি চালিয়ে একজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে। ঘটনাস্থল থেকে দুটি একনলা বন্দুক ও দুটি গুলি উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার সকালে শ্যালা নদীতে মাছ ধরতে আসরা জেলেরা নিহত ব্যক্তিকে ফরিদ বলে শনাক্ত করে। জেলেরা জানায়, নিহত ফরিদ বনদস্যু ছোট বাহিনীর সক্রিয় সদস্য।

ওসি কবিরুল ইসলাম আরো জানান, সম্প্রতি ‘ছোট’ নামের এক ব্যক্তি বনদস্যু বাহিনী গড়ে তুলে সুন্দরবনের জেলে, বাওয়ালি ও মৌয়ালদের অস্ত্রের মুখে জিম্মি করে মুক্তিপণ আদায় করছেন বলে অভিযোগ রয়েছে। নিহত ফরিদের লাশ বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।