সুশান্তের বাবার আবেদন খারিজ করেছেন দিল্লি হাইকোর্ট

বিনোদন ডেস্কঃ বলিউডের প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকে একের পর একের আলোচনা ও সমালোচনা জন্ম দিয়েছে বিনোদনপাড়ায়। নিজের ছেলেকে নিয়ে এসব মানতে নারাজ প্রয়াত এ অভিনেতার বাবা কে কে সিং। সুশান্তের জীবনী নিয়ে ছবিসহ যে কোনো ধরনের নির্মাণে গত এপ্রিল মাসে দিল্লি হাইকোর্টের কাছে নিষেধাজ্ঞা জারি করার আবেদন জানিয়েছিলেন তিনি।

কিন্তু সুশান্তের বাবার এ আবেদন খারিজ করে দিলেন দিল্লি হাইকোর্টের বিচারপতি সঞ্জীব নারুলা।

সুশান্তের মৃত্যুর পর থেকেই তার জীবন নিয়ে ছবি তৈরির পরিকল্পনা করেন অনেকেই। ‘ন্যায় : দ্য জাস্টিস’, ‘সুইসাইড অর মার্ডার : আ স্টার ওয়াজ লস্ট’, ‘শশাঙ্ক’- এমন বেশকিছু ছবির চিত্রনাট্যও লেখা হয়েছিল বলে গুঞ্জন বলিপাড়ায়।

তার মধ্যে ‘ন্যায় : দ্য জাস্টিস’ নামের ছবিটি মুক্তির অপেক্ষায়। এ ছবির মুক্তি নিয়ে আপত্তি আছে সুশান্তের পরিবারের।

তারই ভিত্তিতে নির্মাতাদের একটি নোটিশ পাঠানো হয়েছিল সুশান্তের পরিবারের পক্ষ থেকে। যেখানে বলা হয়, ছবি তৈরির নামে অভিনেতা বা তার পরিবারের কোনো ব্যক্তিগত তথ্য প্রকাশ করা যাবে না। এতে তাদের গোপনীয়তা বজায় রাখার মৌলিক অধিকার লঙ্ঘিত হবে।

সুশান্তের উত্তরসুরিদের অনুমতি ছাড়া কোনো ছবিই বানানো যাবে না। শেষমেশ এ যুক্তিকে গ্রাহ্য করল না দিল্লি হাইকোর্ট।

‘ন্যায় : দ্য জাস্টিস’ ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন জুবের খান, শ্রেয়া শুক্লা। এছাড়া আসরানি, শক্তি কাপুর, অমন বর্মা, সুধা চন্দ্রণ, অরুণ বক্সী, মিলিন্দ গুণাজির মতো অভিনেতা রয়েছে ছবিতে। ১১ জুন অর্থাৎ শুক্রবারই ছবিটির মুক্তি পাওয়ার কথা। সবার আগে এই ছবির রিলিজের ওপর স্থগিতাদেশ চেয়েছিলেন সুশান্তের বাবা কে কে সিং।

তার অভিযোগ ছিল, সুশান্তের মৃত্যুর তদন্ত এখনও চলছে। তা নিয়ে ছবি তৈরি হতে পারে না। ছবিতে প্রয়াত অভিনেতার মানহানির জন্য ২ কোটি টাকা ক্ষতিপূরণেরও দাবি করা হয়েছিল। কিন্তু তার সেই আবেদন খারিজ হয়ে যায়।