স্ত্রীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আখিঁ আক্তার নামে এক গৃহবধূকে হাত-পা বেঁধে দুই সন্তানের সামনে হাতুড়ি পেটা করে হত্যা করেছে পাষণ্ড স্বামী সাইদুল ইসলাম। উপজেলার পিরোজপুর ইউনিয়নের চেঙ্গাকান্দি গ্রামে এই ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে পারিবারিক কলহের জের ধরে স্ত্রীকে হাতুড়ি পেটা করে পালিয়ে যায় সাইদুল ইসলাম। পরে স্বজনরা আখিঁ আক্তারকে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোঘণা করেন। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় সোনারগাঁ থানায় মামলা দায়ের হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার পিরোজপুর গ্রামের ইব্রাহিম প্রধানের মেয়ে আখিঁ আক্তারের সঙ্গে পাশের চেঙ্গকান্দি গ্রামের নুরুল ইসলামের ছেলে সাইদুল ইসলামের ১৫ বছর আগে সামাজিকভাবে বিয়ে হয়। কিন্তু বিয়ের পর থেকেই তাদের মধ্যে পারিবারিক কলহ লেগেই ছিল। এই দম্পতির অর্ণব ও সিয়াম নামে দুই ছেলে আছে। নানা অজুহাতে সাইদুল ইসলাম প্রায়ই আখিঁ আক্তারকে মারধর করতো। বৃহস্পতিবার রাতেও তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে স্ত্রীকে হাত পা বেঁধে হাতুড়ি দিয়ে উপর্যুপরি মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে পেটাতে থাকেন সাইদুল ইসলাম। হাতুড়ির আঘাতে আখিঁ আক্তার জ্ঞান হারিয়ে ফেলেন। তা দেখে সন্তানরা চিৎকার দিলে আশপাশের লোকজন এগিয়ে এলে পালিয়ে যান সাইদুল ইসলাম।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে পারিবারিক কলহের জের ধরে সাঈদুল দুই ছেলের সামনেই তার স্ত্রীকে হাত-পা বেঁধে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করেছে। তিনি প্রায়ই স্ত্রীকে মারধর করতেন। বৃহস্পতিবার রাতে হঠাৎ তাদের ঘর থেকে ছেলেদের চিৎকার শুনে গিয়ে তারা সেখানে যেয়ে দেখেন আঁখির হাত-পা বাঁধা। মাথার বিভিন্ন অংশ থেতলানো। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের প্রত্যক্ষদর্শী ছেলে অর্ণব (১২) জানায়, বিভিন্ন সময়ে বাবা-মা ঝগড়া করতেন। বৃহস্পতিবার রাতে ঝগড়ার একপর্যায়ে বাবা তার মাকে হাত-পা বেঁধে ঘরে থাকা হাতুড়ি দিয়ে পিটায়। তখন আমরা চিৎকার দিলে আশপাশের লোকজন এগিয়ে আসলে বাবা পালিয়ে যান। পরে মাকে হাসপাতালে নিলে তিনি মারা যান। আমরা মায়ের হত্যার বিচার চাই।

চেঙ্গাকান্দি গ্রামের আব্দুল আউয়াল বলেন, দীর্ঘদিন ধরে তাদের পরিবারে কলহ ছিল। এ কলহ থেকেই এ হত্যাকাণ্ড ঘটেছে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব আলম বলেন, গৃহবধূ হত্যার খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। অভিযুক্ত স্বামী পলাতক রয়েছেন। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।