স্থলবন্দরে জাল রাজস্ব স্টাম্প তৈরি করত তারা

আজিম উদ্দিন, চাঁপাই নবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে একটি কম্পিউটারের দোকান থেকে লক্ষাধিক টাকার জাল রাজস্ব স্টাম্পসহ দুজনকে আটক করেছে বিজিবি। সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে সোনামসজিদ স্থলবন্দরের সালমা কম্পিউটার নামের একটি দোকান থেকে এসব জাল রাজস্ব স্ট্যাম্প জব্দ করা হয়। জব্দকৃত জাল রাজস্ব স্ট্যাম্পের মূল্য লাখ ২১ হাজার টাকা। 

বিজিবি শুল্ক কাস্টমস সূত্রে জানা যায়, গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৫৯ বর্ডার গার্ড ব্যাটলিয়ন। ৫৯ বিজিবির অভিযানের সময় ওই কম্পিউটার দোকানের মালিক দুরুল হোদা পালিয়ে যায়। দোকান মালিক পালিয়ে গেলেও দোকানের দুইজন কর্মচারীকে জাল স্টাম্প তৈরীর সাথে জড়িত থাকার অভিযোগে আটক করা হয়। ঘটনাটি নিশ্চিত করেছেন ৫৯ বিজিবির অধিনায়ক আমির হোসেন মোল্লা

আটককৃতরা হলোশিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের আউসনগরের বাগবাড়ি মহল্লার সেলিম ইসলামের ছেলে শামীম শাহবাজপুর ইউনিয়নের সালামপুর মহল্লার কৈফুল ইসলামের ছেলে জাহিদ হাসান

৫৯ বিজিবির অধিনায়ক আমির হোসেন মোল্লা মুঠোফোনে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবি এই অভিযান পরিচালনা করে। এঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তাদের থেকে , ২০, ৫০ ১০০ টাকার জাল স্ট্যাম্প জব্দ করা হয়েছে।

সোনামসজিদ স্থলবন্দরের শুল্ক কাস্টমসের সহকারী কমিশনার মমিনুল ইসলাম বলেন, কম্পিউটারের একটি দোকান থেকে জাল রাজস্বের স্টাম্পগুলো দিয়ে তারা প্রতারণা করতো। এর ফলে সরকার বিপুল রাজস্ব হারাতো। এটি একটি ফোজদারী অপরাধ বলেও জানান এই রাজস্ব কর্মকতা।