স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে নারী উদ্যোক্তাদের মতবিনিময়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নারীদের অবস্থান উন্নয়নের জন্য নানা ধরনের পদক্ষেপ নিয়েছে, ফলে নারীরা আর এখন পিছিয়ে নেই বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ফলে নারীরা আজ জেলা প্রশাসক, পুলিশ সুপার কিংবা বিচারপতি থেকে শুরু করে সমাজে সমীহ করা সব পেশায় তাদের পদচারণা ও দক্ষতা নিশ্চিত করেছে।

সেজন্য নারী ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।
মন্ত্রী বলেন, সমাজের মূলস্রোতে নারীদের অংশগ্রহণ যত বাড়বে জাতি হিসাবে আমরা তত সামনে এগুতে পারব।

শুক্রবার (১০ মার্চ) কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় নিজ বাসভবনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নারী উদ্যোক্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এ সময় মন্ত্রী তাঁর নিজ নির্বাচনি এলাকার নারীদের সফল উদ্যোক্তা হওয়ার প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়ে বলেন, গ্রাম গঞ্জে নারীদের এই জাগরণই প্রমাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যমাত্রা অর্জনে আমরা সঠিক পথে রয়েছি।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, পেশিশক্তির জোরে পুরুষরা একসময় দুনিয়া শাসন করলেও বর্তমানে মেধা ও বুদ্ধিমত্তার যুগ।

তিনি বলেন, আমাদের নারীরা কোনো অংশেই পুরুষদের থেকে পিছিয়ে নয় বরং মানবিক অনেক গুনাবলিতে নারীরা পুরুষদের থেকে অনেক এগিয়ে।

স্থানীয় সরকার মন্ত্রী নারী উদ্যোক্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির এক পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

এ সময় তিনি ১৯৯৬ সালে তাকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচন করায় মনোহরগঞ্জবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমার আজকের এ অবস্থানে আসার পেছনে আপনাদের অবদান ও সমর্থন ছিল বলেই সম্ভব হয়েছে।

তিনি বলেন, আমি যেখানেই যাই না কেন আমার প্রেরণা ও মনোবলের উৎস মনোহরগঞ্জের মাটি ও মানুষ।

তিনি আরও বলেন, আমার জন্মস্থানের প্রতি আবেগ দিন দিনই বেড়েছে আপনাদের ভালোবাসা পেয়ে, আমার দায়িত্বও বৃদ্ধি পেয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, আপনাদের সেবা করার সুযোগ দিয়েছেন বলেই আজ আমি সারাদেশের মানুষের মন্ত্রী সেটা আমি কখনো বিস্মৃত হই না।

এ সময় তিনি মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির সদস্যদের উপজেলায় সুশাসন প্রতিষ্ঠায় কাজ করার আহ্বান জানান।

মন্ত্রী আশা প্রকাশ করেন নবগঠিত কমিটি মনোহরগঞ্জকে একটি পরিকল্পিত ও আদর্শ উপজেলায় পরিণত করার জন্যে একযোগে কাজ করবে।

পরিচিতি সভায় সভাপতিত্ব করেন মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন।