স্পেনের নকআউট পর্বে যাওয়া রুখে দিল পোল্যান্ড

ইউরো কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেও একই পরিণতি হয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেনের। পোল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করে ম্যাচ।
টানা দুই ম্যাচ ড্র করায় ‘ই’ গ্রুপ থেকে নকআউট পর্বে ওঠা কঠিন হয়ে গেছে স্পেনের। শুধু তাই নয়, ইউরো কাপ থেকে স্পেনের ছিটকে যাওয়ার শঙ্কাও তৈরি হয়েছে।

ওইদিন ম্যাচে বল দখলে অনেকটাই এগিয়ে ছিল স্পেন। কিন্তু মাঝেমধ্যেই বিপজ্জনক আক্রমণ গড়ে পোল্যান্ড। ২৫ মিনিটে জেরার্ড মোরেনো ডান দিক থেকে উঠে এসে বল বড়ালে তা জালে জড়ান আলভারো মোরাতা। অবশ্য লাইন্সম্যান অফ সাইড দিলেও ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে গোল নিশ্চিত করেন রেফারি।

দ্বিতীয়ার্ধেও স্পেন বল দখলে এগিয়ে ছিল। কিন্তু অনেকটাই মরিয়া হয়ে লড়াই চালাতে শুরু করে পোল্যান্ড। ৫৪ মিনিটে জোজউইয়াকের মাপা ক্রস থেকে দর্শনীয় গোল করে সমতা ফেরান লেভানদোস্কি। পোল্যান্ড সমতা ফেরানোর পরই পেনাল্টি পায় স্পেন। জাকুব মোদার বক্সের মধ্যে মোরেনোকে ধাক্কা দেন। ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে মোদারকে হলুদ কার্ড দেখিয়ে স্পেনের পক্ষে পেনাল্টি দেন রেফারি। কিন্তু তা পোস্টে মারেন মোরেনো, ফিরতি বলে মোরাতা শট নিলেও তা গোলে হয়নি। তাই শেষ পর্যন্ত ম্যাচ ড্র হয়।