স্বপনের লাশ পেতে বাবা-মার আকুতি

বরিশাল : সাড়ে আট মাসেও দেশে নিয়ে আসা হয়নি সৌদি আরবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত বরিশালের গৌরনদীর স্বপনের লাশ।

সন্তানের মুখ এক নজর দেখার জন্য অপেক্ষায় আছেন গৌরনদীর দক্ষিণ পিঙ্গলাকাঠী গ্রামের তার বাবা-মা।

সরকারের বিভিন্ন দপ্তরে ঘোরাঘুরি করেও কোনো সুফল পায়নি এই পরিবার। তাই শেষ ভরসা হিসেবে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন স্বপনের বাবা নরেন্দ্রনাথ করাতী।

আজ বুধবার তিনি স্থানীয় গণমাধ্যমকর্মীদের জানান, ৩২ বছর বয়সে স্বপন কুমার করাতী (পাসপোর্ট নং-এ ০১২৫৪৪৯) সংসারে আর্থিক স্বচ্ছলতা ফিরিয়ে আনতে ২০০৮ সালে সৌদি আরবে যান। চলতি বছরের ৩১ জানুয়ারি সৌদি আরবে কর্মরত অবস্থায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে স্বপন কুমার করাতী ও একই উপজেলার মাহিলাড়া গ্রামের জাকির হোসেন মারা যান। একই দুর্ঘটনায় দক্ষিণ পিঙ্গলকাঠী গ্রামের হুমায়ুন গুরুতর আহত হন।

এদিকে মৃত্যুর ১৫ দিনের মাথায় জাকির হোসেনের লাশ দেশে নিয়ে আনা হয়। কিন্তু প্রায় সাড়ে আট মাস পেরিয়ে গেলেও স্বপনের লাশ দেশে আনা হয়নি।

নরেন্দ্রনাথ করাতী আরও জানান, তারা জানতে পেরেছেন সৌদি আরবের রিয়াদ শহরের গাওয়াগাত পুলিশ স্টেশনের পাশের সমোচি হাসপাতালের হিমাগারে স্বপনের লাশ সংরক্ষিত রয়েছে।

তিনি ইতিমধ্যে সন্তানের লাশ দেশে আনার জন্য জেলা জনশক্তি কর্মসংস্থান অফিসে আবেদন করেছেন। কিন্তু কোনো ফল পাননি তারা। এজন্য ছেলের লাশ দেশে ফিরিয়ে আনতে প্র্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন নিহত স্বপনের বাবা।