স্মার্ট বাংলাদেশ ও রোবটিক্স শীর্ষক কর্মশালা, উপলক্ষে সংবাদ সম্মেলন 

আল-আমিন, নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে ৫৩টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে তিন দিনব্যাপী “স্মার্ট বাংলাদেশ ও রোবটিক্স” শীর্ষক এক কর্মশালা শুরু হচ্ছে।
আগামী শুক্রবার (১১ আগস্ট) বেলা আড়াইটায় শহরের সুলতান নগরস্থ ড্রীম প্লাস হোটেলের হলরুমে ওই কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিজ্ঞানমনষ্ক ও স্মার্ট বাংলাদেশ ও রোবটিক্স বিষয়ে ধারণা দেওয়ার লক্ষ্যে স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিছু করি’ ওই কর্মশালার আয়োজন করেন।
বুধবার (৯ আগস্ট) বেলা আড়াইটার সময় স্বেচ্ছাসেবী সংগঠন কিছু করি এর আয়োজনে শহরের সাহেব পাড়াস্থ রেলওয়ে শ্রমিক লীগ কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে তিন দিনব্যাপী স্মার্ট বাংলাদেশ ও রোবটিক্স শীর্ষক কর্মশালার বিষয়ে বিস্তারিত তুলে ধরেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক, সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ১১, ১২ ও ১৩ আগস্ট তিন দিনব্যাপী স্মার্ট বাংলাদেশ ও রোবটিক্স শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হবে। এতে উপজেলার ৫৩টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী অংশ নেবে। জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই কর্মশালায় উদ্বোধন করবেন।
কর্মশালাটি পরিচালনা করবেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রকৌশলী আব্দুল্লাহেল কাফী ও রায়হানা সামস্ ইসলাম অন্তরা। এছাড়াও সৈয়দপুরের কৃতী সন্তান আমেরিকার মিশিগান ইউনিভার্সিটির শিক্ষক ড. মোক্তাদির আলম আরাফাত ভার্চুয়ালি এবং ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থী মুনতাসীর আহাদ কর্মশালায় অংশ নেবেন।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিছু করি’ এর আহবায়ক ম. ম রেজাউল হক বিদ্যুৎ, যুগ্ম-আহবায়ক পৌর কাউন্সিলর জোবায়দুর রহমান শাহীন ও টেকনিক্যাল টীমের প্রধান সাংবাদিক জসিম উদ্দিন, যুগ্ম-আহবায়ক আসাদুল ইসলাম আসাদ, আরিফুর আনোয়ার সুমন, টেকনিক্যাল টীমের অন্যতম সদস্য ও সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজের জ্যেষ্ঠ প্রভাষক লোকমান হাকিম লিটন প্রমুখ।