স্যালুট দেওয়ায় সাকিবকে ধন্যবাদ দিলেন স্টোকস

ক্রীড়া ডেস্ক :
ইংল্যান্ডের বাংলাদেশ সফরে খলনায়কের নাম বেন স্টোকস। ওয়ানডে ও টেস্ট সিরিজে বেশ কয়েকটি ঘটনার পর তিনি বাংলাদেশের সমর্থকদের কাছে খলনায়ক বনে যান।

রোববারও তিনি তার রগচটা কা- করা থেকে বিরত থাকেননি। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে উইকেট উদযাপনে দায়েমাশরাফি ও সাব্বিরকে জরিমানা করে আইসিসি। সেই ঘটনার পর উদযাপনের ব্যাপারে খুবই সতর্ক বাংলাদেশ।

তাই রোববার বেন স্টোকসে বোল্ড করেও কোনো উল্লাস করেননি সাকিব আল হাসান। গ্যালারির দিকে মুখ করে শুধু একটা স্যালুট জানিয়েছেন। বিষয়টিকে বেন স্টোকস কিভাবে নেন সেটা জানার অপেক্ষায় ছিল সমর্থকরা। কিন্তু স্টোকস খারাপভাবে নেননি। স্যালুট জানানোয় সাকিব আল হাসানকে ধন্যবাদ জানিয়েছেন ইংলিশ এই অলরাউন্ডার। পাশাপাশি নিরাপত্তা বাহিনী ও বাংলাদেশের মানুষকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে ম্যাচ শেষে এক টুইট বার্তায় স্টোকস লিখেন, ‘বাংলাদেশে আমাদের আতিথ্য দেওয়ায় ধন্যবাদ। অসাধারণ এক ওয়ানডে ও টেস্ট সিরিজ উপহার দেওয়ায় ধন্যবাদ। আমাদের নিরাপত্তা দেওয়ায় নিরাপত্তা বাহিনী ও বাংলাদেশের মানুষকে ধন্যবাদ। বিশেষ করে ধন্যবাদ জানাই সাকিব আল হাসানকে (শাহ৭৫অফিসিয়াল)।’

ঢাকা টেস্টের তৃতীয় দিনে চা বিরতির পর ইংল্যান্ডকে দারুণভাবে চেপে ধরে বাংলাদেশ। ৪৩তম ওভারের দ্বিতীয় বলে সাকিব আল হাসানকে মিড অফ দিয়ে চার মারেন স্টোকস। পরের বলেই বোল্ড হয়ে যান তিনি। এরপর সাকিব স্যালুট দেওয়ার মাধ্যমে উইকেটটি উদযাপন করেন।

অনিশ্চিয়তার মাঝেও বাংলাদেশ সফর করে যাওয়ায় ইংল্যান্ড দল নিঃসন্দেহে ধন্যবাদ পাওয়ার যোগ্য।