সড়ক দুর্ঘটনায় সাংবাদিক হাবীবের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: দৈনিক সময়ের আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক হাবীবুর রহমান মোটরসাইকেল দুর্ঘটনায় মারা গেছেন। মঙ্গলবার গভীর রাতে রাজধানীর হাতিরঝিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন।

হাতিরঝিল থানার এএসআই মোহাম্মদ কায়েস উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশের এ কর্মকর্তা জানান, তার আড়াই বছর বয়সী এক ছেলেসন্তান রয়েছে। পরিবার নিয়ে হাতিরঝিলের মীরবাগ এলাকায় বসবাস করতেন তিনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, হাতিরঝিল থেকে একজন পথচারী আহতকে উদ্ধার করে হাসপাতালে আনেন। হাতিরঝিল এলাকার আকিজ বিল্ডিংয়ের পাশের ফুটপাতে মোটরসাইকেল নিয়ে হাবীবুর রহমান পড়েছিলেন বলে জানান পথচারী। হাসপাতালে ভর্তির কিছুক্ষণ পর তার মৃত্যু হয়। তার মুখে অনেক আঘাত ছিল। তিনি কোনো কিছুর সঙ্গে ধাক্কা লেগে পড়ে যান বলে ধারণা করা হয়। মরদেহ ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রয়েছে।

হাতিরঝিল থানার আরেক এসআই এনামুল হক সাংবাদিকদের বলেন, রাত আড়াইটার দিকে হাতিরঝিলের বেগুনবাড়ি সিদ্দিক মাস্টার ঢালসংলগ্ন মসজিদের কাছে একটি মোটরসাইকেলের চালক নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা খায় বলে আমরা জানতে পারি। পরে হাসপাতালে নেওয়া হলে ভোর ৪টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতকোত্তর হাবীবুর রহমান সময়ের আলোতে আওয়ামী লীগ বিটে কাজ করতেন। এর আগে তিনি বেশ কয়েকটি গণমাধ্যমে কাজ করেছেন।