হকারদের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক : পুনর্বাসনসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ মিছিল করেছে হকাররা। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বাংলাদেশ হকার্স সমিতির ব্যানারে এ বিক্ষোভ মিছিল করা হয়।

দৈনিক বাংলা থেকে মিছিল বের করে তারা পুরানা পল্টন মোড় ঘুরে আবার দৈনিক বাংলা এসে মিছিল শেষ করে। মিছিলে শত শত ফুটপাত ব্যবসায়ী অংশ নেন। মিছিলে তারা স্লোগান দেন ‘হকার কেন রাস্তায়’, ‘হকার থাকবে ফুটপাতে’।

এ সময় তারা বলেন, ‘পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ চলবে না, অবিলম্বে সংসদে হকার্স আইন প্রণয়নসহ বাংলাদেশ হকার্স সমিতির ১০ দফা দাবি অবিলম্বে বাস্তবাসয়ন করতে হবে।’

উল্লেখ্য, হকারদের পুনর্বাসনের বিষয় নিয়ে গত ১১ জানুয়ারি নগর ভবনের সভাকক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও হকার নেতাদের সঙ্গে বৈঠক করেন ডিএসসিসির মেয়র সাঈদ খোকন। বৈঠকে সিদ্ধান্ত হয়, ১৫ জানুয়ারি থেকে কর্মদিবসে গুলিস্তান, মতিঝিল ও এর আশপাশ এলাকার ফুটপাতে দিনের বেলা কোনো হকার বসতে পারবে না। তবে অফিস সময়ের পর সন্ধ্যা সাড়ে ৬টা থেকে হকাররা গুলিস্তান-মতিঝিল এলাকায় বসতে পারবে।

এরপর গত ১৫ জানুয়ারি মতিঝিলে দৈনিক বাংলা মোড়, বায়তুল মোকাররম এলাকা, দিলকুশা, বাংলাদেশ ব্যাংকের সামনে, সোনালী ব্যাংকের সামনে ও এর আশপাশে অভিযান চালিয়ে ফুটপাতের দোকান উচ্ছেদ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।