হরিপুর উপজেলাকে শতভাগ গৃহহীন ও ভুমিহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি: মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকালে গণভবন থেকে সরাসরি যুক্ত হয়ে  আশ্রয়ণ প্রকল্প-এর শুভ উদ্বোধন ও আনুষ্ঠানিক ভাবে ঠাকুরগাঁও হরিপুর উপজেলাকে শতভাগ গৃহহীন ও ভুমিহীন ঘোষণা করেন।
সারা দেশের  ন্যায় রংপুর বিভাগের ৮ জেলায় মোট ৫৮টি উপজেলায় ক’ শ্রেণির ৫৩২৬৭ টি ঘর  নির্মাণ করা হয়।  ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় প্রথম পর্যায়ে ৫৩৬টি, দ্বিতীয় পর্যায়ে ৪০০টি, এবং তৃতীয় পর্যায়ে ৩৮০ ঘর নির্মাণ করা হয়। সেই ধারাবাহিকতায়  হরিপুর উপজেলাকে শতভাগ গৃহহীন ও ভুমিহীন মুক্ত  ঘোষণা করেন।
মাননীয় প্রধানমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে ১৯৭২ সালে ভুমিহীন গৃহহীন ও অসহায় ছিন্নমুল মানুষের পুর্নবাসন কার্যক্রম শুরু করেন,আজকে সেই স্বপ্ন পুরণ বাস্তব হয়েছে।
উপকার ভোগীকে দুই শতাংশ খাস জমি,৪০০ বর্গফুট আয়তনের দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকাঘর দুই বারান্দা রান্না ঘর, স্যানিটারি ল্যাট্রিন,বিদ্যুৎ সংযোগ,সুপ্রিয় পানির ব্যবস্হা করা হয় এবং সংযোগ রাস্তা পাকাকরণ,সুবিধা ভোগীদের উন্নয়নের জন্য সমবায় সমিতি ও সামাজিক সংগঠন এক যোগে কাজ করে যাচ্ছে।
হরিপুর উপজেলা প্রশাসন  আয়োজিত শুভ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রংপুর বিভাগীয় কমিশনার জনাব মো,সাবিরুল ইসলাম। ঠাকুরগাঁও জেলা প্রশাসক জনাব মো,মাহবুবুর রহমান,পুলিশ সুপার জনাব মোঃ জাহাঙ্গীর হোসেন, ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের  সাংগঠনিক সম্পাদক মো,মাজহারুল ইসলাম সুজন,হরিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব,অধ্যক্ষ মোঃজিয়াউল হাসান মুকুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মো,একে এম শরিফুল হক,জনাব মো, তাজুল ইসলাম,ভারপ্রাপ্ত, কর্মকর্তা হরিপুর থানা।
হরিপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সহ-সভাপতি হরিপুর উপজেলা আওয়ামীলীগ মো,আব্দুল কায়ুম পুষ্প,হরিপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  এস এম আলমগীর,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বাবু নগেন কুমার পাল,ঠাকুরগাঁও জেলা পরিষদের  সদস্য(মহিলা)সাবিনা ইয়াসমিন রিপা,বীর মুক্তিযোদ্ধা, সুবিধা ভোগী পরিবারের সদস্যগণ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা ও বিভিন্ন মিডিয়া প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিকস মিডিয়া কর্মীগণ।