হাজীগঞ্জ থেকে আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য আটক

নিজস্ব প্রতিবেদকঃ চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক সক্রিয় সদস্যকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বৃহস্পতিবার (১১ মার্চ) ভোরের দিকে র‌্যাব ১১ এর একটি আভিযানিক দল উপজেলার রামপুর বাজার এলাকা থেকে তাকে আটক করে। আটক সদস্যের নাম মো. রায়হান (১৯)। এসময় তার কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট জব্দ করা হয়।

র‌্যাব ১১ জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা গেছে, মো. রায়হানের স্থায়ী ঠিকানা সাং- চাঁদপুর (বাজনাখাল), থানা- হাজীগঞ্জ, জেলা- চাঁদপুর। তিনি জসিম উদ্দিন রহমানির বিভিন্ন বয়ানে উদ্বুদ্ধ হয়ে আনসারুল্লাহ বাংলা টিমে (এবিটি) যোগদান করেন।

আটক রায়হান সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে চাঁদপুর ও কুমিল্লা এলাকায় সদস্য সংখ্যা বাড়ানোর জন্য বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম তথা টেলিগ্রাম আইডি, ইমো, হোয়াটসঅ্যাপ, টুইটার, ভুয়া ফেসবুক আইডি, ফেসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করেন।

জিজ্ঞাসাবাদে রায়হান জানিয়েছেন, নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার উদ্দেশ্যে তিনি চাঁদপুর ও কুমিল্লার আশপাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার সশরীরে ও অনলাইনে মিলিত হয়ে সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করেছেন।