১০২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যবসায়ী গ্রেপ্তার

আটক

খুলনা : খুলনায় ১০২ কোটি ২ লাখ ৭৬ হাজার ৮৯২ টাকা আত্মসাতের অভিযোগে মো. মজিবর রহমান খান (৫৭) নামে এক গম ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশন (দুদক) শনিবার দুপুরে নগরীর খালিশপুরের চিত্রালী বাজার সংলগ্ন বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে।

প্রিমিয়ার ব্যাংক লিমিটেড খুলনা শাখা থেকে ঋণ দিয়ে তিনি সুদে-আসলে উল্লিখিত পরিমাণ টাকা পরিশোধ না করে আত্মসাৎ করেন। এ ঘটনার প্রাথমিক প্রমাণ সাপেক্ষে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে দুদক। তিনি মেসার্স মো. মজিবর রহমান খান নামক প্রতিষ্ঠানের মালিক।

দুর্নীতি দমন কমিশন (দুদক) খুলনা সমন্বিত আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক বিষয়টি নিশ্চিত করে বলেন, ব্যবসায়ী মো. মজিবর রহমান খান ২০১১ সালে প্রিমিয়ার ব্যাংক লিমিটেড খুলনা শাখা থেকে ৭৬ কোটি ৯২ লাখ ১৫ হাজার ২৩৪ টাকা ঋণ নেন। এ অর্থ দিয়ে তিনি কানাডা থেকে ২৩ হাজার ২২৫ মেট্টিক টন গম আমদানি করেন। কিন্তু শর্ত মোতাবেক গম বিক্রি করেও ব্যাংকের ঋণ পরিশোধ করেননি।

পরবর্তীতে অপরিশোধিত মূলধন ৩৮ কোটি ৯৫ লাখ ৩৮ হাজার ৮৯২ লাখ টাকা এবং সুদ হিসেবে ৬৩ কোটি ৭ লাখ ৩৮ হাজার টাকা মিলে মোট ১০২ কোটি ২ লাখ ৭৬ হাজার ৮৯২ টাকা আত্মসাৎ করেন।

দুদক কর্মকর্তা মো. শামীম ইকবাল জানান, অভিযোগের সত্যতা পেয়ে ৫৪ ধারায় মজিবর রহমানকে গ্রেপ্তার করে সোনাডাঙ্গা মডেল থানায় সোপর্দ করা হয়েছে।