১৩৪ মিলিয়নে কুতিনহোকে চায় বার্সা

ক্রীড়া ডেস্ক : লিভারপুলের ব্রাজিলিয়ান প্লেমেকার ফিলিপ কুতিনহোকে দলে পেতে উঠে পড়ে লেগেছে বার্সেলোনা। গ্রীষ্মের দলবদলে তাকে পাওয়ার চেষ্টা করলেও শেষপর্যন্ত তা সম্ভব হয়নি। তবে জানুয়ারির দলবদলে তাকে পেতে নিজেদের সেরাটা নিয়ে অপেক্ষা করছে কাতালান ক্লাবটি।

নেইমার ক্লাব ছাড়ার পর মাঝমাঠ সামলাতে কিছুটা বেগ পেতে হচ্ছে বার্সাকে। যদি এই মৌসুমে দারুণ ছন্দে রয়েছে ক্লাবটি। দলে সমন্বয় আনতে তাই কুতিনহোর ওপর চোখ পড়েছেন বার্সার কর্তা ব্যক্তিদের। জানুয়ারিতে তাকে দলে পেতে সর্বোচ্চ ১৩৪ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিতে যাচ্ছে বার্সেলোনা।

গ্রীষ্মে স্প্যানিশ ট্রান্সফার উইন্ডোর শেষ দিনে কুতিনহোর জন্য ২০০ মিলিয়ন ইউরো চেয়েছিল লিভারপুল। সময় আর পাহাড়সম এই ট্রান্সফার ফি এর জন্যই নাকি গ্রীষ্মের দলবদলে কুতিনহোকে দলে ভেড়ানো হয়নি বলে জানায় বার্সা। তবে শীতকালিন দলবদলেই বার্সাতে যোগ দিচ্ছেন কুতিনহো। বার্সার সিইও অস্কার গ্রাউ জানিয়েছেন, আমরা প্রস্তুত কুতিনহোর জন্য। এই জানুয়ারিতে সে আমাদের ক্লাবে আসতে যাচ্ছে।

নেইমার ক্লাব ছাড়ার পর দেম্বেলে, পাওলিনহো, দেউলোফেউ ও সেমেদোকে এনে গত সামার ট্রান্সফার উইন্ডো শেষ করে বার্সা। বিশ্বরেকর্ড (২২২ মিলিয়ন ইউরো) গড়ে নেইমার পিএসজিতে চলে যাওয়ার পর থেকে কুতিনহো ও দেম্বেলেকে পেতে উঠেপড়ে লাগে বার্সা শিবির। অনেক দর কষাকষির পর উদীয়মান ফ্রেঞ্চ ফরোয়ার্ড দেম্বেলেকে আনতে সফল হলেও এখনো কুতিনহোর অপেক্ষায় রয়েছে তারা।

দেম্বেলেকে পেয়ে আক্রমণভাগ নিয়ে শান্ত থাকলেও মাঝমাঠ নিয়ে সমস্যা থেকেই গেছে বার্সার। আর সেই সমস্যা দূর করতেই নাকি মোটা ট্রান্সফারেও কুতিনহোকে দলে নিতে চাইছে কাতালান ক্লাবটি।