৫০ বছরের দাদীকে বিয়ে করলেন ১৭ বছরের নাতি!

তরিকুল ইসলাম হৃদয়; চরফ্যাশন প্রতিনিধি: ভোলার চরফ্যাশন উপজেলায় মোটা অংকের কাবিনে নাতি বিয়ে করলো ৫০ বছরের দাদীকে। ৭লক্ষ টাকা কাবিনে বিধবা দাদীর সঙ্গে নাতির বিয়ে হওয়ার খবর পাওয়া গেছে।তাদের একনজর দেখতে বাড়িতে ভিড় করছে স্থানীয় মানুষ।
গত (২১ মে) রবিবার দুপুরে উপজেলার হাজারীগঞ্জ  ইউনিয়নের ৭ নাম্বার ওয়ার্ডে এ ঘটনা ঘটে। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যকর তথ্যের সৃষ্টি হয়।জানা গেছে, উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের ৭ নাম্বার ওয়ার্ডের শাহে আলম বেপারী গত দেড় বছর আগে মৃত্যু হয়েছে। খোঁজ নিয়ে জানা যায়, মিরাজের দাদা শাহে আলম ব্যাপারী তিনটি বিয়ে করেন। সামসুন্নাহার বেগম (৫০) মিরাজের দাদার তৃতীয় স্ত্রী। কিন্তু মিরাজ দাদার প্রথম স্ত্রীর নাতি। মৃত্যুর পর তার স্ত্রী সামছুন্নাহার (৫০)এর সঙ্গে পুত্র জসিম উদ্দিন এর ছোট পুত্র মিরাজ (২৩) এর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তারা সম্পর্কে দাদী-নাতি।
দাদার মৃত্যুর পর থেকে দাদী ও নাতির মধ্যে গোপন প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর থেকে দাদী সামসুন্নহারের বাড়ি যাতায়াত করতে থাকেন মিরাজ। পরে দাদী-নাতির অনৈতিক সম্পর্ক ধরা পরে এলাকা বাসীর হাতে। এ নিয়ে এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়।পরে স্থানীয় মাতাব্বররা  বিষয়টি সমাধানের জন্য নানান ফন্দি-ফিকির করে দফায় দফায় সালিশ/বিচার বৈঠক করেন। এতেও কোনো সুরাহা হয়নি।পরে স্থানীয়রা তাদের নিয়ে বাজে মন্তব্য করতে থাকেন। এই কারণে নাতি মিরাজ ও দাদী সামসুন্নাহার গত ২১ মে ভোলা গিয়ে নোটারি পাবলিকের মাধ্যমে ৭ লাখ টাকা দেনমোহরে বিয়ে করেন।
পরে একই দিন নাতি ও দাদী কাজীর মাধ্যমে আবারও বিয়ে করেন।এবিষয়ে মিরাজ জানান, আমি দাদীকে বিয়ে করে কোনো পাপ করিনি। আমি নিয়ম মেনেই বিয়ে করেছি। আমাদের সংসার সুখেই চলছে।এসব তথ্য নিশ্চিত করেছেন নাতি মিরাজ হোসেন তিনি বলেন,দাদা মারা যাওয়ার পর তার দাদীর দেখাশোনা করার জন্য-ই স্বেচ্ছায় দাদীকে বিয়ে করেছেন তিনি। তবে কোর্ট-এফিডেফিডে মিরাজের বয়স ২৩ বছর দেখানো হলেও তার বড় ভাই একাদশ শ্রেণির শিক্ষার্থী মো. ফিরোজ জানিয়েছেন, মিরাজের প্রকৃত বয়স ১৭ বছর।এদিকে শামসুন্নাহার ও মৃত শাহে আলম দম্পতির ঘরে  দুই পুত্র ও এক কন্যা সন্তান রয়েছে ।
এসব মেনে নিয়েই নাতি মিরাজ হোসেন তাকে বিয়ে করতে রাজি হয়েছেন বলে জানান শামসুন্নাহার।এবিষয়ে শশীভূষণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান পাটওয়ারী জানান,দাদী ও নাতির বিয়ের খবরটি শুনেছি। প্রাথমিকভাবে জেনেছি, জোর করে কেউ কাউকে বিয়ে করেনি। থানার উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন’র কাছে জানতে চাইলে তিনি বলেন, সামছুন্নাহার’র কাছ থেকে শুনেছি ৭ লক্ষ টাকা কাবিনে নাতি মিরাজকে বিবাহ করেছেন।