আওয়ামী লীগের চরিত্র এটা, তারা জোর করে ক্ষমতায় থাকার চেষ্টা করবেই

ঠাকুরগাঁও প্রতিনিধি : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের চরিত্র এটা, তারা জোর করে ক্ষমতায় থাকার চেষ্টা করবেই।

তিনি বলেন, আমাদের পথ একটাই সেটা হচ্ছে নিয়মতান্ত্রিক ভাবে, গণতান্ত্রিক আন্দোলন এবং নির্বাচনের মধ্য দিয়ে এই অপশক্তিকে পরাজিত করতে হবে।

শনিবার দুপুর ২টায় ঠাকুরগাঁও সদর উপজেলা রায়পুর ইউনিয়নে বিএনপির সদস্য সংগ্রহ অভিযান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বর্তমান সরকার মিথ্যাবাদী ও জনগণের সঙ্গে প্রতারণা করছে অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, সুন্দরবনে আমরা কয়লাভিত্তিক কোনো বিদ্যুৎ প্রকল্প চাই না। পরিষ্কারভাবে আমরা বলে দিয়েছি। সেখান থেকে তা সরিয়ে নিতে হবে।

তিনি আরো বলেন, এই সরকার মিথ্যাবাদী, জনগণের সঙ্গে প্রতারণা করে। ইউনেস্কো নাকি তাদের আপত্তি তুলে নিয়েছে। মিথ্যা কথা গতকালই তাদের ব্লগে দেখেছি। ইউনেস্কো সরকারকে আশ্বাস দিয়েছে যে, এর ওপর আরো পরীক্ষা নিরীক্ষা চালানো হবে। তারপরে এই প্রকল্প নিয়ে আগাবে তারা। এই মিথ্যা প্রতারণা কেন জনগণের সঙ্গে?

তিনি বলেন, রামপাল কয়লা বিদ্যুৎ প্রকল্প যে কোম্পানির মাধ্যমে করা হচ্ছে সেখান থেকে তারা মোটা অংকের ঘুষ নিয়েছে। তারা জনগণের ও পরিবেশের ক্ষতি করে এই কাজ করতে পারে না। সুন্দরবনের পরিবেশ নষ্ট হয় এমন কোনো ধরনের কাজ করা উচিত না।

এ সময় আগামী নির্বাচন অবাধ ও গ্রহণযোগ্য হওয়ার জন্য আলোচনা ও সমাঝোতার মাধ্যমে সুষ্ঠু নির্বাচনের দাবি জানিয়েছেন তিনি।

রায়পুর ইউনিয়ন বিএনপির সভাপতি তোফায়েল হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সদর থানা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লাল, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি জিবরিল ইডেন প্রমুখ। পরে প্রধান অতিথি ইউনিয়নে সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন।