আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ১৫ জন আহত

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার নাটুয়াপাড়া চরে হাটের ইজারা ও সমিতির টাকা বণ্টন নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন।

গুরুতর আহত নাটুয়াপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম (২৫), আব্দুর রশিদ মোস্তান (৫২), টুটুল মিয়া (২৬), রফিকুল ইসলাম (২৮), চেইন মাস্টার রফিকুল (৩৫), মকবুল হোসেন (৩৭), রেজওয়ান (২৬), রায়হান (২৭) ও আব্দুর রহিমকে (৩২) শেরপুর ও কাজীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে নাটুয়াপাড়া চরের মগবাজার এলাকায় সংঘর্ষ হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, যমুনা নদী বেষ্টিত নাটুয়াপাড়া হাটের ইজারা ও স্থানীয় একতা মালটিপারপার্স কো-অপারেটিভের টাকা আত্মসাৎ নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম গ্রুপের সঙ্গে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইসহাক উদ্দিনের বিরোধ চলে আসছিল।

বৃহস্পতিবার সকাল থেকে একতা মালটিপারপার্স কো-অপারেটিভের সদস্যদের টাকা ফেরত দেওয়ার কথা ছিল। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনার এক পর্যায়ে সংঘর্ষ বাধে। সংঘর্ষ চলাকালে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপে উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কাজীপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক সরকার বলেন, নাটুয়াপাড়া হাটের ইজারা ও সমিতির টাকা নিয়ে দুই গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। এ ঘটনায় আজ সংঘর্ষ বাঁধে। সংঘর্ষের খবর পেয়ে তিনি পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছে উভয় পক্ষের মধ্যে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

কাজীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শামীম সংঘর্ষের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।