আর্সেনালের নাটকীয় জয়

ক্রীড়া ডেস্ক : নির্ধারিত ৯০ মিনিট শেষে বার্নলির বিপক্ষে এক গোলে এগিয়েই ছিল আর্সেনাল। তখনো কে জানতো, আট মিনিটের যোগ করে সময়ে কী নাটকীয়তাই না অপেক্ষা করছে এমিরেটস স্টেডিয়ামে!

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে পেনাল্টি থেকে গোল করে বার্নলিকে সমতায় ফেরালেন আন্ড্রে গ্রে। অষ্টম মিনিটে আরেকটি পেনাল্টির সিদ্ধান্ত, এবার আর্সেনালের পক্ষে। সেই পেনাল্টি থেকে গোল করলেন অ্যালেক্সিস সানচেজ। ১০ জনের দল নিয়েও আর্সেনাল বার্নলিকে হারাল ২-১ গোলে।

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে আর্সেনাল। ২২ ম্যাচে তাদের পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪৭।

রোববার ঘরের মাঠে ম্যাচের প্রথমার্ধে বেশ কিছু সুযোগ হাতছাড়া করেন আর্সেনালের খেলোয়াড়রা। প্রথমার্ধে তাই কোনো গোলও হয়নি। অবশেষে দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে মেসুত ওজিলের কর্ণার থেকে হেডে গোল করে আর্সেনালকে এগিয়ে দেন স্কোড্রান মুস্তাফি। আর্সেনালের জার্সিতে এই জার্মান ডিফেন্ডারের এটাই প্রথম গোল।

৬৮ মিনিটে বড় ধাক্কা খায় আর্সেনাল। বার্নলির ডেফোরকে মারাত্মক ট্যাকেল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আর্সেনালের গ্রানিট শাকা। গত মৌসুমের শুরু থেকে লিগে এই নিয়ে পাঁচবার লাল কার্ড দেখলেন এই সুইস মিডফিল্ডার। এই সময়ের মধ্যে ইউরোপের বড় পাঁচ লিগে তার চেয়ে বেশি লাল কার্ড দেখেনি আর কেউই!

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে নিজেদের ডি-বক্সে অ্যাশলে বার্নসকে ফেলে দিয়ে বার্নলিকে পেনাল্টি উপহার দেন ককোলান। পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান গ্রে। গোলের পর ম্যাচ অফিশিয়ালের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে ডাগ আউট থেকে বহিষ্কৃত হন আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার।

তখন মনে হচ্ছিল, নিশ্চিত পয়েন্ট হারাতে যাচ্ছে আর্সেনাল। কিন্তু যোগ করা সময়ের অষ্টম মিনিটে পেনাল্টি থেকে সানচেজের সেই গোল। তাতে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। এবারের লিগে সানচেজের গোল হলো ১৫টি।