আসছে না কানাডা, বিকল্প মালয়েশিয়া হকি দল

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ তো নিরাপদই। আফগানিস্তান এসে খেলে গেল। খেলে গেল ইংল্যান্ডও। বিপিএলে খেলে গেছে বিভিন্ন দেশের খেলোয়াড়রা। কই কেউ তো নিরাপত্তা ইস্যু নিয়ে প্রশ্ন তোলেনি? হঠাৎ কানাডা প্রশ্ন তুলে বসল বাংলাদেশের নিরাপত্তা নিয়ে।

নিরাপত্তাকে ইস্যু বানিয়ে মার্চে ঢাকায় অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্ব হকি লিগের দ্বিতীয় রাউন্ডে খেলতে আসছে না কানাডা হকি দল। তবে চিন্তার কিছু নেই। কানাডা না আসলেও তাদের বিকল্প দল পাঠাচ্ছে আন্তর্জাতিক হকি ফেডারেশন। কানাডার পরিবর্তে বিশ্ব হকি লিগের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশে খেলতে আসবে মালয়েশিয়া। আন্তর্জাতিক হকি ফেডারেশনের পক্ষ থেকে সোমবার একটি চিঠির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিশ্ব হকি লিগের দ্বিতীয় রাউন্ডে ঢাকায় খেলতে যাওয়া দলগুলো হল- স্বাগতিক বাংলাদেশ, মালয়েশিয়া, ফিজি, ওমান, চীন, মিশর, ঘানা ও শ্রীলঙ্কা।

আটটি দলকে দুই গ্রুপে বিভক্ত করে আগামী ৪ মার্চ থেকে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুরু হবে বিশ্ব হকি লিগের দ্বিতীয় রাউন্ডের প্রতিযোগিতা। ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, মালয়েশিয়া, ফিজি এবং ওমান। আর ‘বি’ গ্রুপে রয়েছে চীন, মিশর, ঘানা ও শ্রীলঙ্কা।

টুর্নামেন্টের প্রথম দিন ৪ মার্চ মালয়েশিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ৫ ও চ মার্চ ফিজি ও ওমানের সঙ্গে লড়বে বাংলাদেশ। দুই গ্রুপের সেরা দুই দল যাবে বিশ্ব হকি লিগের সেমিফাইনাল পর্বে।