উখিয়ায় উদ্ধার ৪ লাখ ইয়াবা, আটক হয়নি কেউ

উখিয়া প্রতিবেদকঃ বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের কক্সবাজারের উখিয়া অংশ দিয়ে অনুপ্রবেশকালে ৪ লাখা পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবির ৩৪ ব্যাটালিয়ান রেজুপাড়া বিওপি সদস্যরা। কিন্তু ইয়াবা উদ্ধারের সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বুধবার (৭ এপ্রিল) রাত ৯টার সময় উখিয়ার সীমান্তবর্তী এলাকা রত্নাপালং ইউনিয়নের চাকবৈঠা চিকনপাতার বাগান থেকে এসব ইয়াবা জব্দ করা হয়।

৩৪ ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বৃহস্পতিবার দুপুর ২টার দিকে গণমাধ্যমকে বিষিয়টি নিশ্চিত করেন।

কমান্ডার লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ রেজুপাড়া বিওপি’র সদস্যরা গোপন সংবাদে জানতে পারেন কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে রেজুপাড়া বিওপির একটি আভিযানিক দল উখিয়ার ২নং রত্নাপালং ইউপির চাকবৈঠা চিকনপাতার বাগান নামক স্থানে ফাঁদ পেতে থাকে।

রাত আনুমানিক রাত ৯টার দিকে ৮-১০ জন চোরাকারবারীকে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করতে দেখে বিজিবি টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করে। চোরাকারবারীরা বিজিবি টহল দলকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। বিজিবি টহল দল চোরাকারবারীদের লক্ষ্য করে ১৩ রাউন্ড পাল্টা গুলি করলে চোরাকারবারীরা তাদের সাথে থাকা লুঙ্গি দিয়ে মোড়ানো ব্যাগ ফেলে দ্রুত পাহাড়ি গহীন জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়।

এ সময় টহল দল উক্ত স্থান থেকে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে বিপুল পরিমাণ ইয়াবা জব্দ করে। পরবর্তীতে তা গুণে ৪ লাখ পিস ইয়াবা পাওয়া যায়।